মরহুম সোয়েব চৌধুরী সাহিত্য পুরস্কার প্রদান অনুষ্ঠান সম্পন্ন

সেচ্ছাসেবী সামাজিক সংগঠন আলোর অন্বেষণ এর উদ্যোগে তিনব্যাপী বইমেলার সমাপনী অনুষ্ঠান, পুরস্কার বিতরণ এবং আলোর অন্বেষণ-মরহুম সোয়েব চৌধুরী সাহিত্য পুরস্কার ২০২০ প্রদান অনুষ্ঠান গতকাল ৪ মার্চ বিকেল ৫টায় নগরীর চৌকিদেখিতে অনুষ্ঠিত হয়।

সিলেট সিটি করপোরেশনের ৬ নং ওয়ার্ড কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীমের সভাপতিত্ব এবং আলোর অন্বেষণ-এর সভাপতি সাজন আহমদ সাজুর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সাহিত্য পদক তুলে দেন সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান, সিলেট জেলা আওয়ামীলীগ সভাপতি অ্যাডভোকেট লুৎফুর রহমান চৌধুরী।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক অধ্যাপক দেওয়ান মাহমুদ রাজা চৌধুরী, কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সহ-সভাপতি গল্পকার সেলিম আউয়াল, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফেরদৌস চৌধুরী রুহেল।

আলোর অন্বেষণ-মরহুম সোয়েব চৌধুরী সাহিত্য পুরস্কার ২০২০-এ গুণীজন সম্মাননা প্রদান করা হয় দৈনিক উত্তরপূর্ব সম্পাদক কবি আজিজ আহমদ সেলিমকে। মুক্তিযোদ্ধা লেখক সম্মাননা প্রদান করা হয় বীর মুক্তিযোদ্ধা বীরশ্বের সিংহকে। আলোর অন্বেষণ তরুণ সাহিত্য পুরস্কার প্রদান করা হয় ছড়াসাহিত্যে ছড়াকার মিনহাজ ফয়সল, কবিতায় কবি মাহফুজ জোহা, এবং গল্পে গল্পকার শরিফুল হাসান শিশিরকে।

আলোর অন্বেষণ এর সদস্য নুরুল আমিন জয়ের পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে মরহুম সোয়েব চৌধুরীর জীবন ও কর্ম নিয়ে শুভেচ্ছা বক্তব্য রাখেন আলোর অন্বেষণ এর সাধারণ সম্পাদক তফাজ্জুল হক সুমন।
বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন কবি আব্দুল আজিজ লয়লু, জসিম বুক হাউসের স্বত্ত¡াধিকারী জসিম উদ্দিন, মারুম লাইব্রেরীর স্বত্ত¡াধিকারী রাহিম আহমদ, আলোর অন্বেষণ এর সদস্য সোহেল আহমদ সোহাগ, ইয়াসিন আহমদ মান্না, রফিকুল ইসলাম নাইম, তায়েফ আহমদ সেতু, শাহাদাত হোসেন সুজন প্রমুখ।

তিনব্যাপী বইমেলার প্রথম দিনে নগরীর বিভিন্ন বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের নিয়ে আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় তিনটি গ্রæপে ৩জন করে ১৮জন ছাত্রছাত্রী বিজয়ী হয়। প্রধান অতিথি ও বিশষ অতিথিবৃন্দ আলোর অন্বেষণ মরহুম সোয়েব চৌধুরী সাহিত্য পুরস্কার প্রাপ্ত লেখক এবং প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদ তুলে দেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*