৩ ডিসেম্বর থেকে সিলেটে আন্তর্জাতিক বানিজ্য মেলা শুরু

by News Room

সিলেটের খবর ডেস্ক: সিলেটে শুরু হচ্ছে আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০১৪। আগামী ৩ ডিসেম্বর থেকে নগরীর শাহী ঈদগাহ মাঠে ওই মেলা বসবে। আর এ মেলার আয়োজন করছে সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এসএমসিসিআই)। নগরীর শাহী ঈদগাস্থ সিলেট সদর উপজেলা মাঠে মাসব্যাপী এ মেলা চলবে। শনিবার দুপুর আড়াইটায় নগরীর জেল রোডস্থ আনন্দ টাওয়ারে এসএমসিসিআই’র সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলন করে এ তথ্য জানিয়েছেন সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সহ-সভাপতি হাসিন আহমদ।  সংবাদ সম্মেলনে লিখিত বক্তবে তিনি বলেন, আগমী ৩ ডিসেম্বর থেকে সিলেট বাণিজ্য মেলা শুরু হচ্ছে। এবারের মেলায় দেশী-বিদেশী ১৬০টি স্টল, ৪টি মেগা প্যাভিলিয়ান, ৪টি প্রিমিয়ার, ৩টি স্ট্রান্ডার্ড প্যাভিলিয়ান, ৩টি ফোরেন জোন ও ৪টি টেক্সটাইল জোন থাকবে। এছাড়াও মেলায় রিয়েল এস্টেট, আই টি টেলিকম জোন, ট্যুারিজম সেন্টার ও ক্ষুদ্র ও কুটির শিল্প উদ্যোগতা ও মহিলা উদ্যোগতাদের জন্য রেয়াতি মূল্যে কিছু স্টল থাকবে।  হাসিন জানান, চেস্বার অফিসের পাশাপাশি মেলায় এবার ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ার জন্য আলাদা আলাদা  মিডিয়া সেন্টার রাখা হয়ে। মেলায় একটি সিকিউরিটি ক্যাম্প থাকবে। আর ওই ক্যাম্প থেকে আইন-শৃঙ্খলাবাহীর পাশাপাশি এসএমসিসিআই’র নিজস্ব সিকিউরিটি এবং ভলেন্টিয়ার গ্রæপ কাজ করবে। পুরো মাঠ জুড়ে থাকবে সিকিউরিটি ক্যামেরা। শিশুদের বিনোদনের জন্য থাকবে একটি শিশুপার্কও। মেলায় নামাজ পাড়ার জন্য নির্ধারিত একটি স্থান রাখা হবে বলে জানান তিনি।  তিনি বলেন, মেলায় নিরবিচ্ছিন্ন বিদ্যুতের পাশাপাশি স্ট্যান্ডবাই জেনারেটর ব্যবস্থা ছাড়াও মাঠের ভিতরে দুটি সুদৃশ্য পানির ফুয়ারা এবং একটি সুদৃশ্য টাওয়ার থাকবে। এছাড়া পন্য প্রচারের স্বার্থে মেলার ভিতরে ও বাহিরে কয়েকটি বিজ্ঞাপনী প্রজেক্টর তৈরী করা হবে। পুরো নগরী জুড়ে কয়েকটি সুদৃশ্য তোরণ নির্মাণ করা হবে।  ইতোমধ্যে মেলা মাঠের ৮০ ভাগ কাজ শেষ হয়েছে জানিয়ে হাসিন আহমদ বলেন, দর্শনার্থীদের স্বার্থে পুরো মাঠ জুড়ে ইট বিছানো হয়েছে। মাঠে পর্যাপ্ত লাইটের ব্যবস্থা করা হয়েছে।  মেলায় অর্ধেকের বেশি স্টল বুকিং হয়েছে জানিয়ে তিনি বলেন, দেশের সুনামধন্য কোম্পানীগুলো তাদের প্যাভিলিয়ানের কাজ শুরু করে দিয়েছে। বিদেশী অনেক দেশের দূতাবাসে আমন্ত্রণ পত্র পাঠানো হয়েছে জানিয়ে তিনি বলেন, তুরস্ক, থাইল্যান্ড, ভারত, ইরান, চীন এবং পাকিস্তান তাদের সামগ্রী নিয়ে আশার নিশ্চয়তা দিয়েছেন। এবারের মেলায় বিদেশীরা অংশ গ্রহণ করবেন বলে আশা প্রকাশ করেছেন হাসিন আহমদ।  সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- এসএমসিসিআই’র সহ-সভাপতি আফজাল রশীদ চৌধুরী, পরিচালক, আব্দুল জব্বার জলিল, মাওলানা খায়রুল হোসেন, তাহমিন আহমদ, হুরায়রা নূরী চৌধুরী, সুমেরাত নূরী চৌধুরী, মহিদুল বারী, অনুপ কুমার দেব প্রমুখ

সিলেটে শুরু হচ্ছে আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০১৪। আগামী ৩ ডিসেম্বর থেকে নগরীর শাহী ঈদগাহ মাঠে ওই মেলা বসবে। আর এ মেলার আয়োজন করছে সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এসএমসিসিআই)।
নগরীর শাহী ঈদগাস্থ সিলেট সদর উপজেলা মাঠে মাসব্যাপী এ মেলা চলবে। শনিবার দুপুর আড়াইটায় নগরীর জেল রোডস্থ আনন্দ টাওয়ারে এসএমসিসিআই’র সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলন করে এ তথ্য জানিয়েছেন সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সহ-সভাপতি হাসিন আহমদ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তবে তিনি বলেন, আগমী ৩ ডিসেম্বর থেকে সিলেট বাণিজ্য মেলা শুরু হচ্ছে। এবারের মেলায় দেশী-বিদেশী ১৬০টি স্টল, ৪টি মেগা প্যাভিলিয়ান, ৪টি প্রিমিয়ার, ৩টি স্ট্রান্ডার্ড প্যাভিলিয়ান, ৩টি ফোরেন জোন ও ৪টি টেক্সটাইল জোন থাকবে। এছাড়াও মেলায় রিয়েল এস্টেট, আই টি টেলিকম জোন, ট্যুারিজম সেন্টার ও ক্ষুদ্র ও কুটির শিল্প উদ্যোগতা ও মহিলা উদ্যোগতাদের জন্য রেয়াতি মূল্যে কিছু স্টল থাকবে।

হাসিন জানান, চেস্বার অফিসের পাশাপাশি মেলায় এবার ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ার জন্য আলাদা আলাদা  মিডিয়া সেন্টার রাখা হয়ে। মেলায় একটি সিকিউরিটি ক্যাম্প থাকবে। আর ওই ক্যাম্প থেকে আইন-শৃঙ্খলাবাহীর পাশাপাশি এসএমসিসিআই’র নিজস্ব সিকিউরিটি এবং ভলেন্টিয়ার গ্রæপ কাজ করবে। পুরো মাঠ জুড়ে থাকবে সিকিউরিটি ক্যামেরা। শিশুদের বিনোদনের জন্য থাকবে একটি শিশুপার্কও। মেলায় নামাজ পাড়ার জন্য নির্ধারিত একটি স্থান রাখা হবে বলে জানান তিনি।

তিনি বলেন, মেলায় নিরবিচ্ছিন্ন বিদ্যুতের পাশাপাশি স্ট্যান্ডবাই জেনারেটর ব্যবস্থা ছাড়াও মাঠের ভিতরে দুটি সুদৃশ্য পানির ফুয়ারা এবং একটি সুদৃশ্য টাওয়ার থাকবে। এছাড়া পন্য প্রচারের স্বার্থে মেলার ভিতরে ও বাহিরে কয়েকটি বিজ্ঞাপনী প্রজেক্টর তৈরী করা হবে। পুরো নগরী জুড়ে কয়েকটি সুদৃশ্য তোরণ নির্মাণ করা হবে।

ইতোমধ্যে মেলা মাঠের ৮০ ভাগ কাজ শেষ হয়েছে জানিয়ে হাসিন আহমদ বলেন, দর্শনার্থীদের স্বার্থে পুরো মাঠ জুড়ে ইট বিছানো হয়েছে। মাঠে পর্যাপ্ত লাইটের ব্যবস্থা করা হয়েছে।

মেলায় অর্ধেকের বেশি স্টল বুকিং হয়েছে জানিয়ে তিনি বলেন, দেশের সুনামধন্য কোম্পানীগুলো তাদের প্যাভিলিয়ানের কাজ শুরু করে দিয়েছে। বিদেশী অনেক দেশের দূতাবাসে আমন্ত্রণ পত্র পাঠানো হয়েছে জানিয়ে তিনি বলেন, তুরস্ক, থাইল্যান্ড, ভারত, ইরান, চীন এবং পাকিস্তান তাদের সামগ্রী নিয়ে আশার নিশ্চয়তা দিয়েছেন। এবারের মেলায় বিদেশীরা অংশ গ্রহণ করবেন বলে আশা প্রকাশ করেছেন হাসিন আহমদ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- এসএমসিসিআই’র সহ-সভাপতি আফজাল রশীদ চৌধুরী, পরিচালক, আব্দুল জব্বার জলিল, মাওলানা খায়রুল হোসেন, তাহমিন আহমদ, হুরায়রা নূরী চৌধুরী, সুমেরাত নূরী চৌধুরী, মহিদুল বারী, অনুপ কুমার দেব প্রমুখ – See more at: http://www.dainiksylhet.com/details/newsdetails/3253#.VGc8ZWfmh1s

You may also like

Leave a Comment


cheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys