হরতাল চলাকালে নগরীতে জামায়াতের মিছিল-সমাবেশ

by News Room

সিলেট মহানগর জামায়াত নেতৃবৃন্দ বলেছেন, ইতিহাসের নজির বিহীন হরতাল পালনের মাধ্যমে দেশবাসী আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুফাসসিরে কোরআন আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর বিরুদ্ধে আপিল বিভাগের আমৃত্য কারাদন্ডের রায় প্রত্যাখ্যান করেছে। আল্লামা সাঈদীর বিরুদ্ধে প্রহসনের বিচারে যেখানে এক সেকেন্ডের রায়ও কোন মুসলমান মেনে নিতে পারে না। সেখানে আমৃত্যু কারাদন্ডের রায় শুনে জনগণ বিক্ষোভে ফেটে রাজপথে নেমে পড়েছে। আল্লামা সাঈদীর নিশ:র্ত মুক্তি ছাড়া জনতার আন্দোলন বন্ধ হবে না। অবিলম্বে এই রায় বাতিল করে আল্লামা সাঈদী সহ নিরীহ জামায়াত নেতৃবৃন্দকে মুক্তি দিন। অন্যথায় দুর্বার প্রতিরোধ আন্দোলন গড়ে তোলার মাধ্যমে আওয়ামীলীগকে ক্ষমতা থেকে সরিয়ে আল্লামা সাঈদী সহ জাতীয় নেতৃবৃন্দকে মুক্ত করা হবে ইনশাআল্লাহ।
বৃহস্পতিবার জামায়াত কেন্দ্র আহুত আল্লামা সাঈদীকে আমৃত্য কারাদন্ডের অন্যায় রায়ের প্রতিবাদে টানা ২৪ ঘন্টার হরতাল চলাকালে সকাল থেকেই আদালত প্রাঙ্গণ সহ সিলেট নগরীর সবকটি গুরুত্বপুর্ন পয়েন্টে পিকেটিং শেষে মিছিল সমাবেশ করেছে জামায়াত। পৃথক পৃথক মিছিল পরবর্তী সমাবেশে বক্তারা উপরোক্ত কথাগুলো বলেন।
আদালত প্রাঙ্গনে অনুষ্ঠিত মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সিলেট মহানগর জমায়াতের আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, ইসলামিক ল‘ইয়ার্স কাউন্সিল সিলেট এর সভাপাত বিশিষ্ট আইনজীবি এডভোকেট এ.এস.এম আবদুল গফুর, সেক্রেটারি এডভোকেট আলিম উদ্দিন, বিশিষ্ট আইনজীবি এডভোকেট সিরাজুল ইসলাম, এডভোকেট জিয়া উদ্দিন নাদের, এডভোকেট আব্দুর রব, এডভোকেট মহিউদ্দিন, এডভোকেট জামিল আহমদ রাজু, এডভোকেট শফিকুল ইসলাম, এডভোকেট আজহারুল ইসলাম, এডভোকেট তৌহিদুল ইসলাম প্রমুখ।

এছাড়া নগরীর সোবহানীঘাট, চৌকিদেখী, মেডিকেল রোড, রেলগেইট ও শাহপরান গেইট সহ একাধিক স্থানে অনুষ্ঠিত পিকেটিং পরবর্তী মিছিল সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, নগর জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারী মাওলানা সোহেল আহমদ,  সহকারী সেক্রেটারী মো: শাহজাহান আলী,  জামায়াত নেতা মুফতী আলী হায়দার, মাওলানা আব্দুল মুকিত, মাওলানা মুজিবুর রহমান, আব্দুল্লাহ আল মুনিম, শামীম আহমদ, ক্বারী আলা উদ্দিন, মু. আজিজুল ইসলাম, হাফিজ মশাহিদ আহমদ, আনওয়ার আলী, চৌধুরী আবদুল বাসিত নাহির, ইঞ্জিনিয়ার শাহজাহান কবির রিপন, মাহমুদুর রহমান দিলওয়ার, রফিক মজুমদার, শাহেদ আলী প্রমুখ।

নেতৃবৃন্দ আল্লামা সাঈদীর বিরুদ্ধে দেয়া অন্যায় ও অবিচারমুলক রায়ের প্রতিবাদে এবং মুক্তির দাবীতে আগামী রোববারও টানা ২৪ ঘন্টার হরতাল পালনের জন্য সিলেটবাসীর প্রতি আহ্বান জানান। তারা বলেন, দেলু শিকদার নামের কোথাকার এক কুখ্যাত রাজাকারের অপরাধের দায় আল্লামা সাঈদীর উপর চাপিয়ে সরকার রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতেই এই অন্যায় রায় প্রদান করেছে। দেশবাসী এই রায় প্রত্যাখ্যান করে আল্লামা সাঈদীর নি:শর্ত মুক্তির দাবী জানিয়েছে যার প্রমান নজিরবিহীন স্বত:স্ফুর্ত হরতাল। সরকারকে জনমতের প্রতি শ্রদ্ধাশীল হয়ে এই রায় বাতিল করে আল্লামা সাঈদীকে অবিলম্বে মুক্তি দিতে হবে। না হয় কঠোর কর্মসুচীর মাধ্যমে আল্লামা সাঈদীকে মুক্ত করা হবে।

You may also like

Leave a Comment


cheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys