হরতালের কারণে সোমবার চরম দুর্ভোগে পড়েন নগরবাসী

by News Room

নিউজ ডেস্ক:২০ দলীয় জোটের ডাকা সকাল সন্ধ্যা হরতাল সারাদেশের ন্যায় সিলেটেও শান্তিপূর্ণভাবে চলছে। সকালে কাজিটুলা এলাকায় ককটেল বিস্ফোরণের মধ্য দিয়ে সিলেটে হরতাল শুরু হলেও নগরীর আর কোথাও কোনপ্রকার অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। হরতালে নগরীতে বাস, ট্রাক, লেগুনা, সিএনজি অটোরিক্সাসহ ভারী যানবাহন চলাচল করতে দেখা যায়নি। সিলেট থেকে ছেড়ে যায়নি দুরপাল্লার কোন যানবাহন। তবে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

এদিকে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলের ডাকা সকাল-সন্ধ্যা হরতালের কারণে সোমবার চরম দুর্ভোগে পড়েন নগরবাসী। জরুরি প্রয়োজনে যারা ঘর থেকে বেরিয়েছিলেন পথে পথে তাদের ভোগান্তির সীমা ছিল না। অনেকেই রিকশা, ভ্যান ও হেঁটে কর্মস্থলে যান। হরতালের কারণে নগরীর কাঁচাবাজারে সবজি সরবরাহ কম থাকায় দাম বেশি ছিল। বিক্রেতারা বলছেন, হরতাল থাকায় স্বাভাবিক সবজির চালান আসছে না। মাছের বাজারেও আমদানি কম। এরপর মঙ্গলবার সিলেটে আরো আধাবেলা হরতালের কারণে বাজারে জিনিসপত্রের দাম আরো বাড়ার আশঙ্কা রয়েছে। হরতালে নগরীর বেশিরভাগ দোকান মার্কেট বন্ধ রয়েছে। নগরীতে প্রতিটি মোড়ে মোড়ে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সতর্ক অবস্থান।

অন্যদিকে হরতালে অন্যসব যানবাহন চলাচল বন্ধ থাকলেও কিছু সংখ্যক রিক্সা চলাচল করতে দেখা গেছে। তবে রিকশাওয়ালারা অন্যান্য দিনের চেয়ে কয়েকগুণ বেশি ভাড়া আদায় করছেন বলে অভিযোগ রয়েছে। মজুমদারির বাসিন্দা খালেকুজ্জামান অভিযোগ করেন, মজুমদারী বিমান অফিস থেকে বন্দরবাজার প্রতিদিন ২০ টাকা রিকশা ভাড়া লাগলেও সোমবার সে জায়গায় তাকে ৩০ টাকা ভাড়া গুনতে হয়েছে। শহরতলীর টুকেরবাজার থেকে কোন বাস কিংবা অটোরিক্সা না পেয়ে কয়েকগুণ বেশি ভাড়া দিয়ে রিকশায় করে জিন্দাবাজারে যান ব্যাংক কর্মী আকবর হোসেন।

এদিকে হরতালে মাঠে বিএনপি-জামায়াতসহ ২০ দলের নেতাকর্মীদের তেমন দেখা না গেলেও আওয়ামীলীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা সরব ছিলেন। হরতাল বিরোধী মিছিল ও সমাবেশ করেছে আওয়ামীলীগ, ছাত্রলীগ ও মহিলা আওয়ামীলীগ।

প্রসঙ্গত, গাজীপুরে জনসভায় ১৪৪ ধারা জারি ও সারাদেশে বিএনপি’র বিক্ষোভ মিছিলে বাধা দেওয়া এবং নেতাকর্মীদের গ্রেফতারের প্রতিবাদে সকাল-সন্ধ্যা এ হরতালের ডাক দেয় বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। সোমবার সকাল ৬টা থেকে শুরু হওয়া এ হরতাল চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

You may also like

Leave a Comment


cheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys