স্কুলে হত্যাযজ্ঞ: পাকিস্তানে চলছে শোকের মাতম

by News Room

নিউজ ডেস্ক: পাকিস্তানের পেশাওয়ারে স্কুলে তালেবান হামলায় নিহত শিশুদের কয়েকজনের দাফন সম্পন্ন হয়েছে। ওই হামলায় স্কুলের শিক্ষার্থী ও কর্মকর্তা মিলিয়ে ১৪০ জন এবং আরো সাতজন হামলাকারী জঙ্গি নিহত হয়েছে।

পেশাওয়ারের হাসপাতালগুলোতে এখন স্বজনেরা ভিড় করছেন এটা দেখতে যে তাদের সন্তানেরা নিহতদের মধ্যে রয়েছে কিনা।

প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ দেশটিতে তিনদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছেন।

পাকিস্তানি তালেবানের এক মুখপাত্র বলেছে, সেনাবাহিনী পরিচালিত ওই স্কুলে এ হামলা করা হয়েছে মূলত উত্তর ওয়াজিরিস্তান ও খাইবার অঞ্চলে জঙ্গিবিরোধী হামলার প্রতিক্রিয়া হিসেবে।

পাকিস্তানি সেনাবাহিনী বলছে, গতকাল মঙ্গলবার মোট সাতজন জঙ্গি নিরাপত্তা বাহিনীর সদস্যের ছদ্মবেশে স্কুলটিতে ঢুকে পড়ে নির্বিচারে গুলি করে শিক্ষার্থী ও শিক্ষকদের হত্যা করতে শুরু করে।

প্রত্যেকেই ছিল আত্মঘাতী বোমা দ্বারা সজ্জিত। পরে অবশ্য সেনাবাহিনী পাল্টা হামলা চালিয়ে জঙ্গিদের সবাইকে হত্যা করে।

এরই মধ্যে অবশ্য পেরিয়ে গেছে আটটি ঘণ্টা। স্কুলটি এখন সেনাবাহিনীর নিয়ন্ত্রণে রয়েছে। ওই এলাকায় সেনাবাহিনী জঙ্গিবিরোধী অভিযান শুরু করেছে।

বিশ্ব নেতারা পেশওয়ারে এই হামলার তীব্র নিন্দা জানিয়েছে। এমনকি যে সংস্থাটির সঙ্গে পাকিস্তানি তালেবানদের ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে, সেই আফগান তালেবানও এই হামলার নিন্দা জানিয়ে বলেছে, মহিলা ও শিশুদের হত্যা করা ইসলাম সমর্থন করে না।

সূত্র: বিবিসি

You may also like

Leave a Comment


cheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys