সিলেটে ১১ দফা দাবিতে বিদ্যুৎ শ্রমিকলীগের প্রতীকি অনশন

by News Room

সিলেটের খবর ডেস্ক: জাতীয় বিদ্যুৎ শ্রমিকলীগের সমাবেশ ও প্রতীকি অনশনে বক্তারা বলেছেন, স্বাধীন বাংলাদেশে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিদ্যুৎ উন্নয়ন বোর্ড গঠন করেছিলেন। আর এই বিউ বোর্ডকে ভেঙ্গে কোম্পানী করতে দেওয়া হবে না। সকল শ্রমিক কর্মচারী কর্মকর্তার স্বতন্ত্র বেতন স্কেল প্রদান করতে হবে। রেন্টাল, কুইক রেন্টালের পরিবতর্তে বৃহৎ আকারে নির্মান করতে হবে, কোনক্রমেই রেন্টাল-কুইক রেন্টাল বিদ্যুৎ কেন্দ্রের চুক্তির মেয়াদ বৃদ্ধি করা যাবে না। বিদ্যুৎ শ্রমিক-কর্মচারীদের প্রানের দাবি ১১ দফা অবিলম্বে বাস্তবায়ন করতে হবে। তা না হলে ফেডারেশন ও জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ বৃহৎ আন্দোলনে যেতে বাধ্য হবে।  সোমবার বিদ্যুৎ উন্নয়ন বোর্ড সিলেট বিভাগীয় প্রধান কার্যালয়ের সামনে বিদ্যুৎ শ্রমিক লীগের ১১ দফা দাবি এবং ফেডারেশনের ২২ দফা বাস্তবায়নের দাবিতে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত প্রতীকী অনশন ও সমাবেশ চলাকালে বেলা ১টায় বক্তারা এসব কথা বলেন।  সমাবেশে বক্তারা আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শ্রমিকদের ব্যাপারে আন্তরিক, বিদ্যুৎ উন্নয়নের ব্যাপারে আন্তরিক। কিন্তু কিছু সংখ্যক দালালচক্র তাদের নিজেদের স্বার্থ হাসিলের উদ্দেশ্যে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডকে কোম্পানীতে রূপান্তরিত করতে চাচ্ছে। এতে জনগণ কিংবা শ্রমিকদের কোনো লাভই হবে না।  সমাবেশে সভাপতিত্ব করেন জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ (সিবিএ) ১৯০২ সিলেট-সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি শুকুর আহমদ। সাধারণ সম্পাদক আতিকুল ইসলামের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন কার্যকরী সভাপতি মো. বাবুল মিয়া, যুগ্ম সম্পাদক আবদুল জলিল প্রমুখ।

জাতীয় বিদ্যুৎ শ্রমিকলীগের সমাবেশ ও প্রতীকি অনশনে বক্তারা বলেছেন, স্বাধীন বাংলাদেশে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিদ্যুৎ উন্নয়ন বোর্ড গঠন করেছিলেন। আর এই বিউ বোর্ডকে ভেঙ্গে কোম্পানী করতে দেওয়া হবে না। সকল শ্রমিক কর্মচারী কর্মকর্তার স্বতন্ত্র বেতন স্কেল প্রদান করতে হবে। রেন্টাল, কুইক রেন্টালের পরিবতর্তে বৃহৎ আকারে নির্মান করতে হবে, কোনক্রমেই রেন্টাল-কুইক রেন্টাল বিদ্যুৎ কেন্দ্রের চুক্তির মেয়াদ বৃদ্ধি করা যাবে না। বিদ্যুৎ শ্রমিক-কর্মচারীদের প্রানের দাবি ১১ দফা অবিলম্বে বাস্তবায়ন করতে হবে। তা না হলে ফেডারেশন ও জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ বৃহৎ আন্দোলনে যেতে বাধ্য হবে।

সোমবার বিদ্যুৎ উন্নয়ন বোর্ড সিলেট বিভাগীয় প্রধান কার্যালয়ের সামনে বিদ্যুৎ শ্রমিক লীগের ১১ দফা দাবি এবং ফেডারেশনের ২২ দফা বাস্তবায়নের দাবিতে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত প্রতীকী অনশন ও সমাবেশ চলাকালে বেলা ১টায় বক্তারা এসব কথা বলেন।

সমাবেশে বক্তারা আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শ্রমিকদের ব্যাপারে আন্তরিক, বিদ্যুৎ উন্নয়নের ব্যাপারে আন্তরিক। কিন্তু কিছু সংখ্যক দালালচক্র তাদের নিজেদের স্বার্থ হাসিলের উদ্দেশ্যে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডকে কোম্পানীতে রূপান্তরিত করতে চাচ্ছে। এতে জনগণ কিংবা শ্রমিকদের কোনো লাভই হবে না।

সমাবেশে সভাপতিত্ব করেন জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ (সিবিএ) ১৯০২ সিলেট-সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি শুকুর আহমদ। সাধারণ সম্পাদক আতিকুল ইসলামের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন কার্যকরী সভাপতি মো. বাবুল মিয়া, যুগ্ম সম্পাদক আবদুল জলিল প্রমুখ।
– See more at: http://www.sylhetview24.com/news/details/Sylhet/17789#sthash.rLKVWJaf.dpuf

You may also like

Leave a Comment


cheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys