সিলেটে সংস্কৃতি মন্ত্রণালয়ের ভাতা ও অনুদানের চেক বিতরণ

by News Room

স্টাফ রিপোর্টারঃ সিলেটে ২০১৮-২০১৯ অর্থবছরে জেলার ৬০ জন অসচ্ছল সংস্কৃতিসেবীকে বিভিন্ন হারে মাসিক কল্যাণ ভাতা হিসেবে ৯ লাখ ৭৬ হাজার ৮শ টাকা এবং ১৬টি সক্রিয় সাংস্কৃতিক প্রতিষ্ঠানকে বিভিন্ন হারে অনুদান হিসেবে ২ লাখ ৩০ হাজার টাকার চেক বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১১ জুলাই) সকাল সাড়ে ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে জেলা প্রশাসনের আয়োজনে এবং জেলা শিল্পকলা একাডেমি সিলেটের সহযোগিতায় এই চেক বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আসলাম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সকলের মধ্যে চেক বিতরণ করেন সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম।

জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্তের পরিচালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার সিলেটের উপ-পরিচালক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান, সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের সভাপতি আমিনুল ইসলাম চৌধুরী, সম্মিলিত নাট্যপরিষদ সিলেটের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত।

ভাতাপ্রাপ্ত সংস্কৃতিসেবীদের মধ্য থেকে অনুভূতি প্রকাশ করেন সংস্কৃতিজন সুষমা দাস, অনিল কিষণ সিংহ, হিমাংশু বিশ্বাস, মো. আব্দুল মুহিত, বিরহী কালা মিয়া, ফজলুর রহমান, সুবল চন্দ্র দাস, নবেন্দু শেখর দে, ইরা সেনগুপ্ত, শাহরুল রেজা ও মো. হেলাল উদ্দিন।

সাংস্কৃতিক সংগঠনের মধ্য থেকে অনুভূতি ব্যক্ত করেন কৃষ্ণচূড়া সাংস্কৃতিক সংঘের প্রতিনিধি মো. মিজানুর রহমান এবং শ্রুতি সিলেটের প্রতিনিধি সন্দ্বীপ রায়।

মহান মুক্তিযুদ্ধের ইতিহাস, শিল্প-সাহিত্য-সংস্কৃতির বিকাশ ও সৃজনশীল বাংলাদেশ গড়ার আন্দোলনে সকল সংস্কৃতিসেবী ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানের বলিষ্ঠ অংশগ্রহণ ও ভূমিকা ছিল, ভবিষ্যতেও থাকবে এবং সরকারের ভাতা ও অনুদান প্রদানের এই প্রশংসনীয় কার্যক্রমের ধারাবাহিকতা অব্যাহত রাখার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন সকল বক্তারা।

You may also like

Leave a Comment


cheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys