সিলেটে বিনম্র শ্রদ্ধায় শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ

by News Room

নিউজ ডেস্ক: সবুজের ওপর লাল আলপনা। এ যেন শ্যামল বাংলার সবুজ সতেজ ঘাসের ওপর শহীদের বুকের তাজা ছোপ ছোপ রক্ত! ত্রিশ লাখ শহীদের রক্তে কেনা স্বাধীন বাংলাদেশের সার্বভৌমত্বের প্রতীক লাল সবুজ পতাকা।

ভোরের কুয়াশা ভেদ করে স্বাধীন বাংলার লাল-সবুজ পতাকা রঙের পোশাক পরে দৃপ্ত পায়ে সিলেট নগরীর চৌহাট্টাস্থ বুদ্ধিজীবি কবরস্থানে ফুল দিতে এগিয়ে এলেন দলে দলে। বিনম্র শ্রদ্ধায় ফুল দিয়ে শহীদদের আত্মার শান্তি কামনা করে প্রত্যেকে দৃঢ়কণ্ঠে উচ্চারণ করলেন, ‘বন্ধু, এদেশকে স্বাধীন করতে তোমরা যারা প্রাণ দিয়েছো, তোমাদের সেই হত্যাকারীদের বিচার আমরা করবো।’

রোববার ভোর থেকেই শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা জানাতে চৌহাট্টাস্থ বুদ্ধিজীবিদের কবরস্থানে সর্বস্তরের মানুষের ঢল নামে। মুক্তিযুদ্ধের জাগরণের গান গেয়ে শ্রদ্ধা জানাতে শামিল হয়েছিল স্কুল-কলেজের শিক্ষার্থীরাও।

মুক্তিযোদ্ধা সংসদ জেলা ও মহানগর ইউনিট, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, জেলা ও মহানগর আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা দল সিলেট জেলা, জাসদ, ওয়ার্কাসপার্টি, সিপিবি, ন্যাপ, সিটি করপোরেশন, শ্রমীক লীগ জেলা ও মহানগর শাখা, স্বেচ্ছা সেবক লীগ জেলা ও মহানগর, যুবলীগ জেলা ও মহানগর, ছাত্রলীগ জেলা ও মহানগর, বিদ্যুৎ শ্রমীক লীগ বি১৯০২, মহিলা আওয়ামী লীগ সিলেট জেলা ও মহানগর, সিলেট প্রেসক্লাব, ইমজা, সেক্টরস কমান্ডাস ফোরাম সিলেট, লিডিং ইউনির্ভাসিটি, মেট্রোপলিটন ইউনিভার্সিটি, বাসদ, ছাত্র ইউনিয়ন, উদীচী, খেলাঘর, বাংলাদেশ কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, সিলেট কল্যাণসংস্থাসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন শ্রদ্ধা জানিয়েছে।

You may also like

Leave a Comment


cheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys