সিলেটে ফরমালিন বিরোধী আনুষ্টানিক অভিযানের শুরুতেই ব্যবসায়ীদের চম্পট

by News Room

নিউজ ডেস্ক:  সিলেট নগরীতে ফরমালিন বিরোধী  আনুষ্টানিক অভিযানের শুরুতেই  চম্পট দিয়েছে ফল ব্যবসায়ীরা। মাত্র একটি দোকানে অভিযান সমাপ্ত করতে পারলেও বাকী ফল দোকানে অভিযান দেওয়া যায়নি। সিলেট সিটি কর্পোরেশনের ঘোষিত ৩দিনের আল্টিমেটাম শেষে বুধবার এ অভিযানে নামে কর্তৃপক্ষ।

বিকেল ৪টায় এ অভিযান পরিচালিত হয় সিলেট নগরীর রিকাবীবাজার ফলের মার্কেটে। অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রেজাউল করিম। এ সময় উপস্থিত ছিলেন নগর সেবক মেয়র আরিফুল হক চৌধুরী,সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব প্রমুখ।গত রবিবার সিলেট সিটি করপোরেশন নগরীর ফল ব্যবসায়ীদেরকে নির্দেশ দেন ফলে ফরমালিন না মেশানোর জন্য।ওই সময় সিটি করপোরেশনের পক্ষ থেকে এও বলা হয়- তিন দিনের মধ্যে ফরমালিনমুক্ত ফলের মার্কেট নিশ্চিত করতে হবে। এ ব্যাপারে ব্যাপক প্রচারণা চালায় কর্তৃপক্ষ।গতকাল মঙ্গলবার সিসিকের দেয়া তিনদিনের আলটিমেটাম শেষ হয়। বুধবার বিকেলে সিসিক অভিযান চালায় নগরীর রিকাবীবাজার ফলের মার্কেটে। বিএসটিআইয়ের প্রতিনিধি দল একটি দোকানে অভিযান চালিয়ে লিচু, আপেল, আঙ্‌গুরে ফরমালিন পায়। তবে আমে কোনো ফরমালিন পায়নি। এ সময় দোকানের মালিককে ৫ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এদিকে ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান টের পেয়ে অন্যান্য ফলের দোকানী দোকান ফেলে চম্পট দেয় মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, নিরাপদ খাদ্যের বিকল্প নেই। ফরমালিনের অবৈধ ব্যবহারে সর্বত্র আতংক বিরাজ করছে। বিশেষ করে প্রবাসী অধ্যুষিত সিলেটে বিষয়টি ভীতিকর। প্রবাসীরা দেশে আসার পর এ খাদ্য সামগ্রি নিয়ে অনিশ্চয়তা পড়েন। কি খাচ্ছেন বিষয়টি তাদের কাছে উদ্বেগ উৎকন্ঠার কারন হয়ে দাড়িয়েছে। তিনি বলেন, সিসিক ফরমালিন বিরোধী আরো বড় আকারের অভিযান চালাবে এবং এই অভিযান অব্যাহত থাকবে।

You may also like

Leave a Comment


cheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys