সিলেটে আমেরিকান ভিসা সেন্টারের কার্যক্রম চালু

by News Room

সিলেটের খবর ডেস্ক: অবশেষে সিলেটে আমেরিকান ভিসা সেন্টারের কার্যক্রম চালু হলো। রোববার সকালে নগরীর জেলরোড আনন্দ টাওয়ারের নিচ তলায় ভিসা সেন্টারের উদ্বোধন করা হয়। আমেরিকান দূতাবাস, ঢাকার ভাইস কনসাল উইল রমিনি (গৎ ডরষষ জড়সরহব) আনুষ্ঠানিকভাবে এ সেন্টারের উদ্বোধন করেন।
সিলেটে লন্ডন,কানাডা ও থাইল্যান্ডের ভিসাপ্রার্থীদের ভিএফএস-এর মাধ্যমে আবেদনপত্র জমাদানের সুযোগ থাকলেও আমেরিকার ভিসা প্রার্থীরা এ থেকে বঞ্চিত ছিল।

উদ্বোধনী অনুষ্ঠানে মি. উইল রমিনি বলেন, আমেরিকান দূতাবাসের সার্ভিস সহজলভ্য ও ঝুঁকিমুক্ত করতে এ উদ্যোগ নেয়া হয়েছে। তিনি বলেন,এখন থেকে আমেরিকার ভিসা আবেদনকারীরা তাদের পাসপোর্ট ঢাকার পরিবর্তে সিলেট অফিস হতে সরাসরি জমা ও সংগ্রহ করতে পারবেন। এছাড়া, ২০০৮ সালের পর যাদের মাল্টিপল ভিসার মেয়াদ শেষ হয়েছে-তারা ইন্টারভিউ ছাড়া ড্রপ বক্স-এর মাধ্যমে পাসপোর্ট জমা দিয়ে ভিসা সংগ্রহ করতে পারবেন। এই সেন্টার থেকে পরবর্তীতেদ আমেরিকান সিটি সার্ভিসও প্রদান করা হবে বলে জানান রমিনি। বাংলাদেশ থেকে যারা আমেরিকা যেতে চায়-তাদেরকে আমেরিকান দূতাবাস ও সায়মন সেন্টার কোয়ালিটি সার্ভিস প্রদান করছে বলে জানান তিনি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সায়মন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও চেয়ারম্যান এম এ মোহাইমিন সালেহ, সিলেটের পাবলিক প্রসিকিউটর(পিপি) এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, পুলিশ সুপার নূরে আলম মিনা ও সিলেট প্রেসক্লাব সভাপতি ইকবাল সিদ্দিকী এবং জিএসএস প্রতিনিধি ইয়ামী সালেহ প্রমুখ উপস্থিত ছিলেন।

সায়মন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহাইমিন সালেহ জানান, ঢাকার বাইরে আমেরিকান ভিসা সেন্টারের কার্যক্রম সিলেটে চালু করা হলো। আগামী ১ অক্টোবর চট্টগ্রামে আমেরিকান ভিসা সেন্টারের উদ্বোধন করা হবে বলে জানান তিনি।

সিলেট নগরীর জেলরোডস্থ সায়মন ওভারসিজ লি.,১/এ আনন্দ টাওয়ার-এর নিচ তলায় আমেরিকান সেন্টারের কার্যক্রম চলবে।

You may also like

Leave a Comment


cheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys