সরকার অন্যায়ভাবে কাদের মোল্লাকে হত্যার প্রয়াস চালাচ্ছে : জামায়াত

by News Room
অন্যায়ভাবে আব্দুল কাদের মোল্লাকে আজ মঙ্গলবার রাত ১২.০১ মিনিটে হত্যা করার সরকারের ঘোষণার প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর জনাব মকবুল আহমদ।

এক লিখিত বিবৃতিতে তিনি বলেন, “সরকার সংবিধান, সুপ্রীম কোর্ট রুলস, জেলকোড, আন্তর্জাতিক রীতি নীতি ও সার্বজনীন মানবাধিকারকে ভুলুন্ঠিত করে আজ রাত ১২.০১ মিনিটে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারি সেক্রেটারি জেনারেল জনাব আব্দুল কাদের মোল্লাকে হত্যা করার সিদ্ধান্ত ঘোষনা করেছে। সরকারের এই জঘন্য মানবতা বিরোধী হত্যাকা- প্রয়াসের আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সরকার আব্দুল কাদের মোল্লাকে হত্যা করলে নিজের রাজনৈতিক মৃত্যুকেই নিশ্চিত করবে।

সরকার আব্দুল কাদের মোল্লার নূন্যতম সাংবিধানিক ও আইনী অধিকার পাওয়ার সুযোগটুকুও দিতে রাজী নয়। আজ সিনিয়র জেল সুপার গনমাধ্যমে ঘোষনা দিয়েছিলেন, আব্দুল কাদের মোল্লা রাষ্ট্রপতির কাছে ৭ দিনের মধ্যে ক্ষমার আবেদন করতে পারবেন- যা তাদের হিসেবমতে ১৫ ডিসেম্বর পর্যন্ত। এরপরও জেলকোড অনুযায়ী আরও ২১ দিন সময় পাওয়ার কথা। রিভিউ পিটিশন ব্যতিরেকেই এটা আব্দুল কাদের মোল্লার অধিকার। সরকার সেই অধিকারটুকুও কেড়ে নিয়ে আজ রাতেই হত্যাকা-ের কথা ঘোষনা করেছে।

দেশী বিদেশী আইনজীবি, বুদ্ধিজীবি, মানবাধিকার সংস্থা ও আন্তর্জাতিক মহলের পক্ষ থেকে জনাব আব্দুল কাদের মোল্লাকে সাংবিধানিক ও আইনী অধিকার প্রয়োগের সুযোগ প্রদানের জন্য সরকারের প্রতি আহবান জানিয়েছেন। জাতিসংঘ, হিউম্যান রাইটস ওয়াচ, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, লর্ড এ্যাভিবুরি, লর্ড কার্লাইল, বৃটিশ পার্লামেন্টের সদস্য, এশিয়ান হিউম্যান রাইটস কমিশন জনাব আব্দুল কাদের মোল্লার মৃত্যুদন্ডাদেশ স্থগিত করার আহবান জানিয়েছেন।

কিন্তু সরকার এসব আহ্বান অগ্রাহ্য করে জনাব আব্দুল কাদের মোল্লাকে হত্যা করার পরিকল্পনা বাস্তবায়নের কথা ঘোষনা করেছে। এই বিচার প্রক্রিয়া সম্পূর্ণ সরকার নির্দেশিত ছকে পরিচালিত হয়েছে। সরকার বিভিন্নভাবে বিচারকে প্রভাবিত করার প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে ভূমিকা রেখেছে। আমরা বারবার এই প্রশ্নবিদ্ধ, বিতর্কিত বিচারের প্রতিবাদ জানিয়ে আসছি।

যদি সরকার এই ঘোষণা বাস্তবায়ন করে তাহলে বাংলাদেশসহ সমগ্র বিশ্বে এটি একটি নিকৃষ্ট পরিকল্পিত রাজনৈতিক হত্যাকা- হিসেবে চিহ্নিত হয়ে থাকবে। এই জঘন্য হত্যাকা-ের জন্য আওয়ামী লীগকে ইতিহাসের কাঠগড়ায় দাঁড়াতে হবে।

হত্যা প্রয়াসের বিরুদ্ধে বিশ্বের মানবাধিকার সংস্থা, আন্তর্জাতিক সম্প্রদায় ও জাতিসংঘকে সোচ্চার হওয়ার আহবান জানাচ্ছি। দেশের আপামর জনতাকে জালেম সরকারের এই মানবতা বিরোধী নির্মম হত্যাকান্ডের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহবান জানাচ্ছি।”

You may also like

Leave a Comment


cheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys