শুক্রবার সারাদেশে বিএনপির বিক্ষোভ: বকশিবাজারে ছাত্রলীগের হামলার লক্ষ্য ছিল খালেদার গাড়িবহর…ফখরুল

by News Room

নিউজ ডেস্ক: বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, “পুরান ঢাকার বকশিবাজারে অস্থায়ী আদালতের বাইরে বিএনপির নেতাকর্মীদের ওপর হামলার মূল উদ্দেশ্য ছিল বেগম খালেদা জিয়ার গাড়ি বহরে হামলা। কিন্তু জনগণের প্রতিবাদে তা সম্ভব হয়নি। তবে এই ধরনের ঘটনা পূণরাবৃত্তি ঘটলে তার দায় আওয়ামী লীগকে নিতে হবে।”

এ সময় হামলার প্রতিবাদে শুক্রবার সারাদেশে জেলা শহরে এবং ঢাকা মহানগরের প্রতিটি থানায় বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন ফখরুল।

বুধবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে দলের পক্ষ থেকে ফখরুল এই কর্মসূচির ঘোষণা করেন।

মির্জা ফখরুল অভিযোগ করে বলেন, “ছাত্রলীগের অস্ত্রধারী সন্ত্রাসীদের হামলায় ৬০০ এর বেশি নেতাকর্মী আহত হয়েছেন। আটক হয়েছেন ৫০ জনের বেশি।” তিনি এ হামলার নিন্দা জানিয়ে আওয়ামী লীগকে এ থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন।

ফখরুল বলেন, “খালেদা জিয়া এজলাশে উপস্থিত হওয়ার ৫/৬ মিনিট আগে ছাত্রলীগের সভাপতি বদিউজ্জামান সোহাগের নেতৃত্বে ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগের সন্ত্রাসীরা সেখানে আক্রমণ চালায়। পুলিশ ও র‍্যাবের ছত্রছায়ায় এ হামলা চালানো হয়। এতে ছয় শতাধিক মানুষ আহত হয়েছে, যার মধ্যে শতাধিক লোকের অবস্থা মারাত্মক। সেখান থেকে ৫০ জনকে আটক করা হয়েছে।”

ফখরুল অভিযোগ করেন, “অবৈধ সরকার ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে আইন-শৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করে বিরোধী দলের সভা-সমাবেশ বন্ধ করে দিচ্ছে। নেতাকর্মীদের ওপর হামলা করছে।”

প্রশাসনের উপস্থিতিতে এই হামলা হয়েছে এমন দাবি করে তিনি বলেন, “গাজীপুরে নিয়ম অনুযায়ী সমাবেশ করার জন্য অনুমতি চাওয়ার পর যখন প্রস্তুতি চলছিল সেখানে ছাত্রলীগ ও যুবলীগ হামলা করছে। ব্যানার ফেস্টুনে আগুন দিচ্ছে। সেখানকার পুলিশ সুপার বলেছেন, ২৭ ডিসেম্বর কোনো সমাবেশ করতে দেয়া হবে না।”

মঙ্গলবার কাশিমপুরে কারাসপ্তাহের উদ্বোধন শেষে প্রধানমন্ত্রী ঢাকায় ফেরার পর গাজীপুরে এসব ঘটনা ঘটছে বলেও অভিযোগ করেন তিনি। ফখরুল বলেন, “এ ঘটনায় সবার মধ্যে প্রশ্ন জাগতেই পারে যে প্রধানমন্ত্রীর নির্দেশেই এমন হামলা হচ্ছে কিনা।”

বিএনপিকে ৫ জানুয়ারি ঢাকায় ঢুকতে দেয়া হবে না- সরকারের একজন মন্ত্রীর এমন বক্তব্যের সমালোচনা করে ফখরুল বলেন, “এতেই বোঝা যায় তারা কতটা গণতান্ত্রিক এবং কতটুকু শান্তিপূর্ণ সহবস্থান চায়।”

You may also like

Leave a Comment


cheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys