শিবিরের ধর্মঘটে অচল শাবি’রএ কাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম

by News Room

শাবি প্রতিনিধি:-শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(শাবিপ্রবি) শাখা ইসলামী ছাত্রশিবিরের ১৪ নেতাকর্মীকে বহিস্কারেরপ্রতিবাদে ও বহিস্কারাদেশ প্রত্যাহারসহ ৫ দফাদাবিতে ডাকা ধর্মঘটের ১ম দিনে অচল হয়ে পড়েছে বিশ্ববিদ্যালয়েরসকল প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রম। বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সহ একাডেমিক ও প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দেয় এবং ধর্মঘটের সমর্থনে ক্যাম্পাসে মিছিল করেছে শিবির নেতাকর্মীরা। ক্যাম্পাসের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে অতিরিক্তি পুলিশ মোতায়েন করা হয়েছে।
ক্যাম্পাস সূত্র জানায়, ধর্মঘট সফল করতে বুধবার সকাল ৬টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক, সকল প্রশাসনিক ও একাডেমিক ভবণে তালা ঝুলিয়ে ব্যানার টানিয়ে দেয় শিবির নেতাকর্মীরা। অন্যদিকে সকাল ৭টা দিকে পুলিশ এসে প্রধান ফটকসহ সকল ভবনে ঝুলানো তালা ভেঙ্গে ফেলে।
ধর্মঘটে বিশ্ববিদ্যালয়র শিক্ষা কার্যক্রম স্বাভাবিক রাখতে পুলিশ প্রহরায় পরিবহন বাস গুলো শহরের উদ্দেশ্যে চলাচল করলেও তাতেশিক্ষার্থীদের উপস্থিতি ছিল খুবই কম। এমনকি ক্যাম্পাসেও চোখে পড়ার মতো শিক্ষার্থীদৈর উপস্থিতি লক্ষ্য করা যায়নি।বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে একটি ক্লাস ও রসায়ন বিভাগে একটি ভাইভা পরিক্ষা ছাড়া বাকি অধিকাংশ বিভাগে ক্লাস-পরিক্ষা অনুষ্ঠিত হয়নি। নিরাপত্তা জোরদার করতে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
এদিকে বেলা সাড়ে ১১টার দিকে পুলিশের চোখ ফাঁকি দিয়ে শাখা শিবিরের সেক্রেটারি সাইফুল ইসলাম সুজনের নেতৃতে ধর্মঘটের সমর্থনে ক্যাম্পাসে মিছিল করেছে শিবির। মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে ধর্মঘট সফল করায় বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা কর্মচারীদেও ধন্যবাদ জানান। একই সাথে অবিলম্বে বহিস্কৃত নিতাকর্মীদের বহিস্কারাদেশ প্রত্যাহার করতে প্রশাসনের প্রতি আহবান জানান। অন্যথায় লাগাতার ধর্মঘট চালিয়ে যাওয়ার হুমকি দেন।
অন্যদিকে ধর্মঘট বর্জন করে এর বিপÿে ক্যাম্পাসে সোডাউন দিয়েছে শাখা ছাত্রলীগ নেতাকর্মীরা।ছাত্রলীগ নেতা শফিকুল ইসলাম ও সিরাজুল ইসলাম উজ্জ্বলের নেতৃত্বে সোডাউনটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্সিণ করে।
এদিকে পাল্টাপাল্টি মিছিল সোডাউনের কারণে ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে আতঙ্গ ছড়িয়ে পড়ে।
উলেøখ্য, বিশ্ববিদ্যালয়ের ১৮৩তম সিন্ডিকেট সভায় চেতনা’৭১ হামলা ও এক শিক্ষকের গাড়ি পোড়ানো ঘটনায় শিবিরের ১৪ নেতাকর্মীকে বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিস্কার করা হয়। এর প্রতিবাদ ও বহিস্কারাদেশ প্রত্যাহার সহ ৫ দফা দাবিতে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছে শাখা শিবির। এবং দাবি মানা না হলে আগামী ২১ মার্চ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরিক্ষা ও এর আগের দিন সিলেট বিভাগে হরতাল পালনের ঘোষনা দিয়েছে।

You may also like

Leave a Comment


cheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys