রাজধানীর মিরপুরে বিহারী পল্লীতে ভয়াবহ সংঘর্ষে নিহত ১০

by News Room

ডেস্ক রিপোর্ট: রাজধানীর মিরপুরের কালশীতে বিহারী পল্লীতে হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় একই পরিবারের সাতজনসহ অন্তত ১০জন নিহত হয়েছেন। এতে গুলিবিদ্ধসহ আহত হয়েছেন অন্তত ৩০ জন।

পবিত্র শবেবরাতের রাতে আতশবাজি ফোটানোকে কেন্দ্র করে শনিবার ভোরে একদল দুর্বৃত্ত বিহারী ক্যাম্পে হামলা চালালে এ হতাহতের ঘটনা ঘটে।

জানা গেছে, দুর্বৃত্তরা ভোরে হঠাৎ বিহারী ক্যাম্পে হামলা চালায়। এ সময় তারা বেশ কয়েকটি ঘরে আগুন ধরিয়ে দেয়। এতে অন্তত ১০টি ঘর পুড়ে গেছে। বেশ কয়েকটি ঘরে ভাঙচুর ও লুটপাট হয়েছে।

ঘটনাস্থলে অন্তত নয়টি মৃতদেহ পড়ে থাকতে দেখা গেছে। অগ্নিদগ্ধ হয়ে তারা নিহত হয়েছেন। নিহতদের অন্তত তিনজনই শিশু।

নিহতরা হলেন- আশিক (২৬), শাহনারা (২৩), লালু (১০), ভুলু (১০), মারুফ (০১), বেবী (৩০), রোকসানা (১৬), আফসানা (১৮) ও ফারজানা (২৩)।

এরপর বেলা ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন গুলিবিদ্ধ আজাদ নামে আরো একজন মারা যায়।

গত কয়েক বছরের মধ্যে রাজধানী ঢাকায় এ ধরনের ভয়াবহ সংঘাতের ঘটনা ঘটেনি।

ঘটনার খবর পেয়ে পুলিশ সেখানে পৌঁছালে এলাকাবাসীর সঙ্গে তাদের সংঘর্ষ হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাবার বুলেট ও টিয়ারশেল ছুঁড়েছে পুলিশ। বেলা সাড়ে ১১টা পর্যন্ত থেমে থেমে সংঘর্ষ চলছিল।

পুলিশ নিহতদের লাশ আনতে চাইলেও ন্যায়বিচারের নিশ্চয়তা ছাড়া লাশ দিচ্ছেন না বিহারীরা। এনিয়ে পুলিশের সঙ্গে তাদের কয়েক দফা সংঘর্ষ হয়। সেখান থেকে অন্তত পাঁচজনকে আটক করেছে পুলিশ।

মিরপুর জোনের উপকমিশনার ইমতিয়াজ আহমেদ বলেন, ‘মধ্যরাতের পর আতশবাজি ফোটানো নিয়ে সংঘর্ষের সূত্রপাত হয়। সংঘর্ষে ঘরে আগুন দেয়ার কারণে হতাহতের ঘটনা ঘটেছে। তবে সংঘর্ষে কেউ মারা যায়নি।’

You may also like

Leave a Comment


cheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys