যে ভুলে শেষ হয়ে যেতে পারে আপনার ভালোবাসার সম্পর্কটি!

by News Room
ডেস্ক রিপোর্ট  ::সম্পর্কের ক্ষেত্রে অনেকেরই অনেক রকমের ভুল ধারণা আছে। বেশ আত্মবিশ্বাস সহকারেই আমরা অনেকেই ভুল গুলো করে ফেলি কোনো চিন্তা ভাবনা না করেই। কারণ পাশে পাশের মানুষদের থেকে কিংবা সিনেমার ডায়ালগ শুনে, আবার অনেক সময় কাছের বন্ধুদের থেকেও সম্পর্ক সম্পর্কে আমাদের অনেক ভুল ধারণা তৈরী হয়ে যায়। এই ধারনা গুলোর কারণে সম্পর্কে সৃষ্টি হয় নানান রকমের জটিলতা। আসুন জেনে নেয়া যাক সম্পর্কে ক্ষেত্রে এমনই কিছু ভুল ধারণা সম্পর্কে।

সম্পর্ক একটি কঠোর পরিশ্রমের ব্যাপার
সম্পর্ককে একটি কঠোর পরিশ্রমের ব্যাপার মনে করে জটিল বানিয়ে ফেলেন অনেকেই। সম্পর্ককে নানা নিয়ম কানুনের আওতায় ফেলে সব কিছুকে জটিল হিসাব নিকাশের মাধ্যমে চিন্তা করা উচিত না। সম্পর্কের প্রতিটি ধাপকে সহজ ভাবে নেয়া উচিত। কঠোর পরিশ্রম মনে করলেই সম্পর্কটাকে এক পর্যায়ে বিরক্তিকর মনে হবে।

ভালোবাসার সম্পর্কে ‘থ্যাঙ্কস’ বা ‘সরি’ বলতে হয় না
অনেকেই বলেন ভালোবাসার সম্পর্কের মধ্যে আবার ‘থ্যাঙ্কস’ বা ‘সরি’ কিসের! অনেক সিনেমাতেও এধরণের ডায়ালগ বলতে শোনা যায়। আর তাই এই ভুল ধারণাটা অনেকেরই মনে ঢুকে যায়। আর তাই সঙ্গীর কোনো ভালো কাজের বিনিময়ে তাকে একটু ধন্যবাদ দেয়ার প্রয়োজনওবোধ করেন না অনেক মানুষ। এমনকি নিজের ভুল করার পরেও ‘সরি’ বলতে কার্পন্য করেন অনেকেই।

আগেই ধরে নেয়া সঙ্গী বিশ্বস্ত থাকবে
একটি সম্পর্ক শুরু করার সময় আমরা আগেই ধরে নেই যে দুজনেই সম্পর্কের প্রতি বিশ্বস্ত থাকবে এবং সেই সম্পর্কটা বিয়ে পর্যন্ত গড়াবে। কিন্তু সেই সম্পর্কটি যখন টেকে না তখন খুব বেশি ভেঙ্গে পড়ি আমরা। কিন্তু সব সম্পর্কই কি টেকে? একটি সম্পর্ক শুরু করার আগেই ধরে নেয়া উচিত না সেটা সারাজীবন গড়াবে। সম্পর্কের ক্ষেত্রে দুজনের মনের অমিল থাকলে সেটা ভেঙ্গে যেতেই পারে।

বিয়ে করলে সব ঠিক হয়ে যাবে
সম্পর্কে বোঝাপড়া না হলে অনেকেই অপেক্ষা করেন বিয়ের জন্য। প্রায় সবারই ধারণা থাকে যে সম্পর্কের যাবতীয় সমস্যা বিয়ে হলেই সমাধান হয়ে যাবে। কিন্তু আসলেই কি তাই? সম্পর্কে জটিলতা থাকলে সেটাকে বিয়ে পর্যন্ত না গড়িয়ে আগেই সরে আশা উচিত। নাহলে পুরো জীবনটাই বর্বাদ হয়ে যেতে পারে আপনার।

‘ভালোবাসি’ বলার দরকার নেই
প্রথমে ভালোবাসার কথা জানিয়েই তো সম্পর্কে জড়িয়েছেন। তাহলে নিয়মিত আর ‘ভালবাসি’ বলার প্রয়োজন কি? অনেকেই এমনটা মনে করেন যা একেবারেই ভুল। সম্পর্কে নিয়মিত ভালোবাসার কথা জানানো উচিত। নাহলে সম্পর্ক ধীরে ধীরে প্রান হারিয়ে ফেলে।

You may also like

Leave a Comment


cheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys