বামপন্থীরা ছিলেন স্বাধীনতার বিপক্ষে: হানিফ

by News Room

সিলেটের খবর ডেস্ক: বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, “মির্জা ফখরুলরা মুক্তিযুদ্ধ করেননি। তারা বাম সংগঠন করেছিলেন। যারা ওই সময় বাম সংগঠনে ছিলেন তারা স্বাধীনতার বিপক্ষে অবস্থান করেছিলেন।”

শনিবার দুপুর দুইটায় দৌলতপুর উপজেলার নবগ্রাম মাধ্যমিক বিদ্যালয়ে আগুন ও নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত পরিবারদের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

একে খন্দকারের ‘১৯৭১: ভেতরে বাইরে’ বই নিয়ে হানিফ বলেন, “স্বাধীনতার ইতিহাসকে বিকৃত করার জন্য, বিভ্রান্ত করার জন্য এ ধরনের পরিকল্পনা অতীতেও করা হয়েছিল। এখনও হচ্ছে। তারই অংশ হিসাবে ১৯৭১: ভেতরে বাইরে” বইটা। এই বইয়ে পরস্পর বিরোধী কথা রয়েছে। এই বইয়ে তথ্য উপাত্ত বা সন্নিবেশিত সুর্নির্দিষ্ট কোনো তথ্য প্রমান নেই।”

তিনি বলেন, “বইয়ে এ কে খন্দকার নিজেই লিখেছেন বয়সের কারণে তার চিন্তা শক্তি লোপ পেয়েছে। তার যে চিন্তাশক্তি লোপ পেয়েছে তার লেখনিতে উঠে এসেছে। চিন্তাশক্তি লোপ পাওয়ার কারণেই অপশক্তিরা তাকে দিয়ে বিভ্রান্তি কর কথাবার্তা লিখিয়েছে।”

তারেক জিয়া সর্ম্পকে হানিফ বলেন, “৭৫ এর পরে আইএসআই’র দ্বারা বিএনপি প্রতিষ্ঠিত হয়েছিল। তাদের দ্বারাই দলটি পরিচালিত হয়ে আসছে। দেশের সবাই জানে তারেক জিয়া আইএসআই’র এজেন্ট। এটি তথ্য প্রমাণের ভিত্তিতে বলা হয়েছে।”২০০১ সালের পর দেশে যে জঙ্গীবাদের উত্থান হয়েছিল তা হাওয়া ভবনের মদদে হয়েছিল। তারেক রহমান মাফিয়া ডন দাউদ ইব্রাহিমের সঙ্গে দুবাইতে বৈঠক করেছিল।

তারেক রহমানের সঙ্গে নতুন করে আল কায়েদার সংযোগের মাধ্যমে বাংলাদেশে ঘাঁটি করার সিধান্ত আসতে পারে বা তার সঙ্গে যোগসূত্র থাকতে পারে। যোগসূত্র থাকেলে জাতির কাছে অস্বাভাবিক বলে মনে হবে না। এ সময় উপস্থিত ছিলেন কুষ্টিয়া দৌলতপুর আসনের সংসদ সদস্য রেজাউল হক চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলী, কুষ্টিয়া জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেন, কুষ্টিয়া পুলিশ সুপার প্রলয় চিসিম। প্রায় তিন শতাধিক পরিবারের মাঝে নগদ টাকা, টিন ও চাল বিতরণ করা হয়।

You may also like

Leave a Comment


cheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys