ফেঞ্চুগঞ্জে উপজেলা নির্বাচন তিন মাসের জন্য স্থগিত

by News Room
স্টাফ রিপোর্টারঃসিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করেছেন উচ্চ আদালত। উচ্চ আদালতে দায়ের করা একটি রিট আবেদনের প্রেক্ষিতে বিচারপতি কাজী রেজাউল হক ও বিচারপতি এবিএম আলতাফ হোসেনের বেঞ্চ নির্বাচন স্থগিতের আদেশ দেন। প্রতীক বরাদ্দের পর নির্বাচন স্থগিত হওয়ায় প্রার্থী ও ভোটারদের মাঝে হতাশা দেখা দিয়েছে।  নির্বাচন স্থগিতের সত্যতা নিশ্চিত করেছেন জেলা রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এজেড নূরুল হক।

ফেঞ্চুগঞ্জ উপজেলার মানিককোনা গ্রামের তমিজ আলীর ছেলে আবদুস সালাম নির্বাচন স্থগিতের জন্য আদালতে রিট আবেদন করেন।

আবেদনে তিনি উল্লেখ করেন- ২০১১ সালের ৭ এপ্রিল এক সরকারী গেজেটে ফেঞ্চুগঞ্জ উপজেলার ৩টি ইউনিয়নকে ভেঙে ৫টি ইউনিয়নে রূপান্তর করা হয়। এর মধ্যে উপজেলার আমবাড়ি ও কামালপুর গ্রামের ভোটারদেরকে কোন ইউনিয়নের ভোটার তালিকায় অর্ন্তভূক্ত করা হয়নি। ওই দুই গ্রামের ভোটারদের তালিকায় অর্ন্তভূক্ত করে সংশোধিত ভোটার তালিকা প্রণয়নের নির্দেশনা চেয়ে এবং এর আগ পর্যন্ত নির্বাচন স্থগিত রাখার আবেদন করেন তিনি। এর প্রেক্ষিতে আদালত নির্বাচন স্থগিত করেন।

প্রসঙ্গত, আগামী ১৫ মার্চ ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। মঙ্গলবার প্রার্থীদের মাঝে প্রতীকও বরাদ্দ দেয়া হয়।

You may also like

Leave a Comment


cheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys