প্রেসক্লাব থেকে মির্জা ফখরুল গ্রেপ্তার

by News Room

নিউজ ডেস্ক: বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেফতার করেছে পুলিশ। তাকে রাজধানীর মিণ্টু রোডে গোয়েন্দা পুলিশের কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে।
মঙ্গলবার বিকেল চারটার দিকে প্রায় ২৪ ঘণ্টা ‘অবরুদ্ধ’ থাকার পর জাতীয় প্রেস ক্লাব থেকে বের হন ফখরুল। এ সময় মূল ফটকে তাকে গ্রেফতার পুলিশ।
এর আগে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে ফখরুল জানান, ব্যক্তিগত নিরাপত্তাজনিত কারণে তিনি প্রেস ক্লাবে অবস্থান করছিলেন। জাতীয় প্রেস ক্লাবে তাকে থাকতে দেয়ায় সাংবাদিকদের কৃতজ্ঞতা জানান ফখরুল।
ফখরুল বলেন, “আওয়ামী লীগ সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে। গোটা দেশকে একটি কারাগারে পরিণত করেছে। গণতন্ত্র আজ বিপন্ন।”

তিনি অভিযোগ করেন, “সরকার বাকস্বাধীনতা হরণ করেছে। গণতন্ত্রের কবর রচনা করেছে। শিক্ষা-অর্থনীতি সব ধ্বংস করা হয়েছে।”

‘বিপন্ন’ গণতন্ত্র এবং ভোটের অধিকার ফিরিয়ে আনতে দেশবাসীর সহযোগিতা চান মির্জা ফখরুল। সবাইকে খালেদা জিয়ার আন্দোলনে শরিক হওয়ার আহ্বান জানান তিনি।

ফখরুল নিজের গাড়িতে করে বেরিয়ে যাচ্ছিলেন। পুলিশ তার গাড়ি ঘিরে রাখে এবং তাকে গাড়ি থেকে নামতে বলে। কিন্তু তিনি নামতে অস্বীকৃতি জানালে পুলিশ তার গাড়িতে ওঠে তাকে আটক করে গোয়েন্দা পুলিশের কার্যালয়ে নিয়ে গেছে।
পাঁচই জানুয়ারি বিরোধী দলের নির্ধারিত সমাবেশ কর্মসূচির দিনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর জাতীয় প্রেস ক্লাবে আশ্রয় নেন।

সেখানে তার অবস্থানকে কেন্দ্র করে সরকারপন্থী ও সরকারবিরোধী সাংবাদিকদের মধ্যে উত্তেজনা ও সংঘর্ষের সৃষ্টি হয়।
তার একদিন পরেই  ফখরুলকে আটক করা হলো।

বিএনপি নেতার প্রে সক্লাবে অবস্থানের ঘটনাকে কেন্দ্র করে আওয়ামীপন্থী ও বিএনপিপন্থী সাংবাদিকরা সেখানে পাল্টাপাল্টি সমাবেশ করেছে।
প্রেস ক্লাবের বাইরে অবস্থান নেয় প্রজন্ম লীগের সমর্থকরা।

ফখরুলকে যারা আশ্রয় দিয়েছিলেন তাদের একজন নেতা শওকত মাহমুদ বলেন, “যে কোনো গণতান্ত্রিক আন্দোলনে রাজনৈতিক নেতাদের প্রেস ক্লাবে আশ্রয় দেয়া একটি ঐতিহ্য।”

অন্যদিকে, আওয়ামীপন্থী সাংবাদিকদের নেতা এবং প্রধানমন্ত্রী উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেন, “প্রেস ক্লাবকে কোনো রাজনৈতিক দলের আস্তানা হতে দেয়া হবে না।”

You may also like

Leave a Comment


cheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys