ন্যাশনাল জিওগ্রাফিকের সেরা দশে ওয়াসফিয়া

by News Room

সিলেটের খবর ডেস্ক: ন্যাশনাল জিওগ্রাফিকের বছরের সেরা দশ অ্যাডভেঞ্চারের তালিকায় স্থান পেয়েছেন বাংলাদেশী পর্বতারোহী ওয়াসফিয়া নাজরীন।

শুক্রবার ন্যাশনাল জিওগ্রাফিক তাদের ওয়েবসাইটে এই দশ অ্যাডভেঞ্চারের তালিকা প্রকাশ করে। ওয়াসফিয়া নাজরিন অ্যাক্টিভিস্ট ক্যাটাগরিতে এই তালিকায় জায়গা পান।

প্রতিবছর পাঠকদের ভোটে ন্যাশনাল জিওগ্রাফিক একজনকে ‘অ্যাডভেঞ্চারার অব দ্য ইয়ার’ নির্বাচন করে। ২০১৪-১৫ সালের জন্য মনোনীত দশজনের তালিকা থেকে এই ‘একজন’কে এখন বাছাই করা হবে।

ওয়াসফিয়া নাজরিন ইতিমধ্যে বিশ্বের সর্বোচ্চ পর্বতচূড়া এভারেস্টসহ বিশ্বের সাতটি মহাদেশের ছয়টির সর্বোচ্চ পর্বতশৃঙ্গে উঠেছেন। এ মাসেই তার ওশেনিয়া অঞ্চলের সর্বোচ্চ চূড়া কার্সটেনসজ পিরামিডে আরোহণ করার কথা।

‘সেভেন সামিট’ বা সাত মহাদেশের সাত সর্বোচ্চ পর্বতচূড়ায় আরোহণের চ্যালেঞ্জের মাধ্যমে আন্তর্জাতিক খ্যাতি পান ওয়াসফিয়া নাজরিন। তিনি হলেন দ্বিতীয় বাংলাদেশী নারী যিনি বিশ্বের সর্বোচ্চ পর্বতশৃঙ্গ এভারেস্টের চূড়ায় ওঠেন। সূত্র: বিবিসি।

You may also like

Leave a Comment


cheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys