নতুন কমিটিই চালাবে সিলেট ছাত্রদল

by News Room

সিলেটের খবর ডেস্ক: সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের নবগঠিত কমিটিই সিলেট ছাত্রদলকে চালাবে বলে মন্তব্য করেছেন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি আব্দুল কাদের ভুঁইয়া জুয়েল। বৃহস্পতিবার সন্ধ্যায় সিলেটভিউ২৪ডটকম’র সাথে আলাপকালে এমন মন্তব্য করেন তিনি। সিলেট জেলা ও মহানগর ছাত্রদলে নবগঠিত কমিটি বাতিল কিংবা পুনর্গঠিত হতে পারে এমন গুঞ্জন যখন জোরদার, ঠিক সেই মুহুর্তে এমন মন্তব্য করলেন তিনি।

সম্প্রতি সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের নতুন কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রদল। কিন্তু নতুন কমিটিকে প্রত্যাখ্যান করে সিলেট ছাত্রদলের একটি পক্ষ। কমিটি নিয়ে এই বিরোধের জের ধরে ছাত্রদলের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া, এমনকি জেলা ছাত্রদল সভাপতি সাঈদ আহমদকে অবরুদ্ধ করার ঘটনাও ঘটে।

বিদ্রোহী নেতাকর্মীরা কমিটি প্রত্যাখান করে তা পুনর্গঠনে কেন্দ্রীয় ছাত্রদলকে ৩ দিনের আলটিমেটাম দেয়। কিন্তু এ সময় পেরিয়ে গেলেও কেন্দ্র থেকে কমিটি বাতিল কিংবা পুনর্গঠনের কোনো উদ্যোগ নেয়া হয়নি। যার প্রেক্ষিতে বিদ্রোহী নেতাকর্মীরা গণপদত্যাগের উদ্যোগ নেন। কিন্তু সিলেট বিএনপির নেতাদের হস্তক্ষেপে তারা পদত্যাগ থেকে পিছু হঠেন।

বিএনপি নেতারা খালেদা জিয়ার সাথে আলোচনা করে কমিটির বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত জানাবেন- এমন আশ্বাসেই মূলত বিদ্রোহী নেতাকর্মীরা পদত্যাগ করা থেকে বিরত থাকেন। তাদের আশ্বাসের প্রেক্ষিতে কমিটি প্রত্যাখ্যান করা বিদ্রোহী নেতাকর্মীরা ‘কমিটি বাতিল কিংবা পুনর্গঠিত হচ্ছে’ এই আশায় বুক বেঁধেছিলেন।

কিন্তু তাদের আশায় গুড়েবালি দিয়ে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি জানালেন- যে কমিটি ঘোষণা করা হয়েছে, সেই কমিটিই কাজ করবে। খালেদা জিয়া ঘোষিত আন্দোলন কর্মসূচীতে নতুন কমিটির নেতৃত্ব দেবে।

কমিটি নিয়ে যে অসন্তোষ, তা নিরসনে কোনো উদ্যোগ নেয়া হবে কিনা, এমন প্রশ্নের জবাবে ছাত্রদল সভাপতি আব্দুল কাদির ভুঁইয়া জুয়েল বললেন, ‘আলোচনার মাধ্যমেই নেতাকর্মীদের মধ্যকার কোন্দল নিরসন করা হবে।’

তিনি আরও বলেন- পবিত্র ঈদুল আযহার পর বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করবেন। সিলেটে এই কর্মসূচি পালনে নতুন কমিটির নেতৃবৃন্দ সবাইকে সাথে নিয়ে রাজপথে ঝাঁপিয়ে পড়বেন।

You may also like

Leave a Comment


cheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys