নগরীতে জেলা ও মহানগর ছাত্রদলের মিছিল, ককটেল বিস্ফোরণ, উত্তেজনা

by News Room

স্টাফ রিপোর্টার: জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে শনিবার পুলিশ প্রহরায় নগরীতে মিছিল করেছে সিলেট জেলা ও মহানগর ছাত্রদল।

দুপুর সাড়ে ৩টার দিকে নগরীর রেজিস্ট্রি মাঠ থেকে ছাত্রদলের নতুন কমিটির নেতাদের নেতৃত্বে একটি মিছিলটি বের হয়ে নগরীর বন্দর বাজার অভিমুখে এগুতে থাকে। এসময় সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. রহমত উল্লাহের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ পুরানলেন গলীর মুখে ও মধুবন মার্কেটের সামনে সতর্ক অবস্থানে ছিল।

মিছিলটি কালেক্টরেট মসজিদের সামনে আসতেই বন্দর বাজার থেকে জিন্দাবাজার মুখী রাস্তায় অতর্কিত ভাবে মুহুর্মুহু ককটেলের বিস্ফোরণ ঘটে। এসময় কোর্ট পয়েন্ট এলাকায় ভীতির সঞ্চার হয়। দোকানীরা আতংকে দোকানপাট বন্ধ করে দেয়। মিছিলের পেছন দিকে থাকা অনেক নেতাকর্মীরা ছত্রভং্গ হয়ে বিভিন্ন দিকে চলে যায়। মিছিলের সামনের অংশের নেতাকর্মীরা মিছিল নিয়ে জিন্দাবাজারের দিকে এগুতে থাকে। এক পর্যায়ে পুলিশ রাস্তায় নেমে বিশৃংখলা সৃষ্টিকারীদের খুঁজতে থাকে এবং পরে পুলিশ প্রহরায় ছাত্রদল নেতা-কর্মীরা মিছিল নিয়ে আম্বরখানা পর্যন্ত পৌছায়।

আম্বরখানা পয়েন্টে গিয়ে ‘বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষ্যে আয়োজিত মিছিল পরবর্তী এক সমাবেশে মিলিত হয় তারা। সমাবেশে জেলা ছাত্রদলের সভাপতি সাঈদ আহমদের সভাপতিত্বে ও মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লোকমানের পরিচালনায় বক্তব্য রাখেন মহানগর ছাত্রদল সভাপতি নুরে আলম সিদ্দিকী খালেদ, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক রাহাত চৌধুরী মুন্না, যুগ্ম সাধারণ সম্পাদক মকসুদ আহমদ, মহানগর সাংগঠনিক সম্পাদক আব্দুর রকিব প্রমুখ।

কে বা কারা কোর্ট পয়েন্টে ককটেলের বিস্ফোরণ ঘটিয়েছে-তা জানা যায়নি। তবে, জেলা ও মহানগর ছাত্রদলের পক্ষ থেকে এ ঘটনার জন্য ছাত্রদলের বিদ্রোহীদের দায়ী করা হয়েছে।

 

You may also like

Leave a Comment


cheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys