তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

by News Room

নিউজ ডেস্ক:বঙ্গবন্ধুকে ‘রাজাকার’ বলার অভিযোগের মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন ঢাকার মুখ্য মহানগর হাকিমের (সিএমএম) আদালত। এ ছাড়া সিএমএমের অন্য একটি আদালতে একই অভিযোগে তারেকের বিরুদ্ধে আরো একটি মামলা হয়েছে।

বৃহস্পতিবার আইনজীবী মোস্তাফিজুর রহমান দুলালের করা  এক মামলায় তারেকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দেন ঢাকা মহানগর হাকিম মোহাম্মাদ ইউনুস খান।

এদিন সকালে  মামলাটি করার পর বেলা দুইটায় শুনানি অনুষ্ঠিত হয়। বাদীপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট শাহজাহান রুহুল ও মাজেদা আক্তার রুহি ।মামলার অভিযোগে বলা হয়, “১৫ ডিসেম্বর তারেক রহমান ইস্ট লন্ডনের দ্য আট্টিয়াম অডিটরিয়ামে বিজয় দিবসের অনুষ্ঠানে বলেন, ‘১৯৭১ সালে স্বাধীনতাযদ্ধের সময় বঙ্গবন্ধু রাজাকার ও শখের বন্দী ছিলেন এবং মুক্তিযুদ্ধে শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের কোনো ভূমিকা নেই।’ উক্ত বক্তব্য গত ১৬ ডিসেম্বর ইলেকট্রনিক্স মিডিয়ায় এবং ১৭ ডিসেম্বর বাংলাদেশের সমস্ত প্রিন্ট মিডিয়ায় প্রকাশ হয়। যা মানহানিকর।”

একই অভিযোগে বৃহস্পতিবার ঢাকা সিএমএমের আরেকটি আদালতে তারেক রহমানসহ চারজনের বিরুদ্ধে আরো একটি মামলা হয়। ওই মামলার অন্য আসামিরা হলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মীর মোহাম্মাদ নাসির উদ্দিন, বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাজিদুর রহমান। এ মামলার  বিষয়ে আগামী রোববার (২১ ডিসেন্বর)শুনানি হতে পারে।একই অডিটরিয়ামে গত ৭ নভেম্বর বঙ্গবন্ধুকে ‘পাকবন্ধু’ বলার অভিযোগে আরেকটি মানহানির মামলায় তারেক রহমানের নামে ১০ ডিসেম্বর গ্রেফতারি পরোয়ানা জারি করে অন্য একটি আদালত।

গত ১৭ নভেম্বর মামলাটি করেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সহ-সম্পাদক মো. মনির খান।

 

You may also like

Leave a Comment


cheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys