ঢাকায় বসেই সারা দেশের দলীয় অফিস মনিটর করবেন শেখ হাসিনা

by News Room

দলীয় সভানেত্রী শেখ হাসিনা যাতে তার অফিসে বসেই নিজস্ব রাজনৈতিক কার্যালয়সহ কেন্দ্রীয় এবং সারাদেশের জেলা অফিসগুলো মনিটর করতে পারেন, সেই উদ্যোগ নেয়া হচ্ছে। আর এজন্য শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয় ডিজিটাল করার পাশাপাশি দলের বিভিন্ন কমিটি ডাটাবেজের আওতায় আনা হচ্ছে।

সভাপতির রাজনৈতিক কার্যালয়কে ফ্রি ওয়াইফাই জোন চালুর পাশাপাশি সকল কক্ষে কম্পিউটারের সংখ্যা বৃদ্ধির পরিকল্পনা নেয়া হয়েছে। ইতোমধ্যে ডিজিটাল করার পক্রিয়া শুরু হয়েছে। একই সাথে দলীয় কর্মীদের কম্পিউটার প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণ করা হবে।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি ড. আব্দুস সোবহান গোলাপ এ কথা জানিয়েছেন।

ডেস্ক: তিনি বলেন, আমাদের সভাপতির কার্যালয়কে পুরোপুরি ডিজিটাল করার পর, দলের কেন্দ্রীয় কার্যালয় ২৩ বঙ্গবন্ধু এভিনিউতেও একই ব্যবস্থার আওতায় আনা হবে। সভাপতির কার্যালয়ে জরুরি প্রয়োজনে সাংবাদিকদের নিউজ পাঠানোর জন্য অফিসের দ্বিতীয় তলায় দুটি কম্পিউটার দেয়া হবে বলেও জানান দপ্তর সম্পাদক।

আব্দুস সোবহান গোলাপ জানান,  তৃতীয় ধাপে লক্ষ্য থাকবে সারাদেশের সাংগঠনিক জেলা অফিসগুলোকে ডিজিটাল পদ্ধিতির আওতায় আনা। দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাতে তার অফিসে বসে নিজস্ব রাজনৈতিক কার্যালয়সহ কেন্দ্রীয় কার্যালয় এবং সারাদেশের জেলার দলীয় অফিস গুলোর সব সময় খোঁজ খবর নিতে পারেন সে লক্ষ্যে এই ব্যবস্থা করা হবে।

প্রধানমন্ত্রীর এই বিশেষ সহকারি বলেন, দলীয় কার্যালয়ের সকল কক্ষগুলোতে ধাপে ধাপে কম্পিউটার ব্যবহার নিশ্চিত করা হবে। এছাড়াও সভাপতির কার্যালয়ের সামনে কোনো গেট নেই, তাই সেখানে একটা গেট নির্মাণ করা হবে।

দপ্তর সম্পাদক বলেন, কেন্দ্রীয় কমিটির পাশাপাশি সারাদেশের জেলা, মহানগর,উপজেলা, ইউনিয়ন পর্যায়ের কমিটিসহ সকল সহযোগী এবং ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোকে ডাটাবেজের আওতায় আনা হবে। যাতে করে সহজেই বোঝা যায় কোন কমিটির মেয়াদ শেষ হয়েছে এবং কতদিন আগে শেষ হয়েছে।

You may also like

Leave a Comment


cheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys