ড. কামালকে আহ্বায়ক করে ‘বিচার বিভাগের স্বাধীনতা সংরক্ষণ কমিটি’

by News Room

সিলেটের খবর ডেস্ক: ‘বিচার বিভাগের স্বাধীনতা রক্ষায়’ ড. কামাল হোসেনকে আহ্বায়ক করে প্রায় সব দলের আইনজীবীদের নিয়ে কমিটি গঠিত হয়েছে। কমিটির নাম ‘বিচার
বিভাগের স্বাধীনতা সংরক্ষণ কমিটি। বিচারপতিদের অভিশংসনের ক্ষমতা সংসদকে দেয়া-সংক্রান্ত  ষোড়শ সংশোধনী বিল উত্থাপনের প্রেক্ষাপটে এই কমিটি গঠিত হয়।

মঙ্গলবার সন্ধ্যায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির মিলনায়তনে এক আলোচনা সভায় কমিটি ঘোষণা করেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন।

কমিটির যুগ্ম আহ্বায়করা হলেন ব্যারিস্টার এম আমীর-উল ইসলাম, ব্যারিস্টার মঈনুল হোসেন, খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার রোকনউদ্দিন মাহমুদ, ড. শাহদীন মালিক।

এ ছাড়া কমিটির সদস্যসচিব করা হয়েছে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও সহ-সদস্যসচিব হলেন গণতান্ত্রিক আইনজীবী সমিতির সভাপতি সুব্রত চৌধুরী।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে ‘স্বাধীন বিচার বিভাগ; বিচারক নিয়োগ পদ্ধতি, বিচারকদের দায়বদ্ধতা ও অভিশংসন’ শীর্ষক ওই আলোচনা সভায়  বক্তব্য দেন ড.কামাল হোসেন, ব্যারিস্টার এম আমীর-উল ইসলাম, ব্যারিস্টার মঈনুল হোসেন, খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার রোকনউদ্দিন মাহমুদ, ড. শাহদীন মালিক, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন প্রমুখ। আলোচনা সভাটি আয়োজন করে বাংলাদেশ গণতান্ত্রিক আইনজীবী সমিতি।

You may also like

Leave a Comment


cheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys