টি-টোয়েন্টি প্রস্তুতি ম্যাচ: ৪ উইকেটে জয়ী বাংলাদেশ

by News Room
আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ৪ উইকেটের জয় পেয়েছে বাংলাদেশ। জয়ের জন্য ১৪৩ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে ইনিংসের ৭ বল হাতে রেখেই ৬ উইকেটে ১৪৬ রান তুলে ফেলে স্বাগতিকরা।

বাংলাদেশকে জয়ী হতে এ ম্যাচেও কঠোর লড়াই করতে হয়। ইনিংসের প্রথম ওভারেই আনামুল হক খালি হাতে বিদায় নেন। এরপর অন্যতম বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানও মাত্র ৯ রানে সাজঘরে ফেরেন। দলীয় সংগ্রহ তখন ছিল ২ উইকেটে ১৭ রান। এরপর তামিম ও মুশফিক জুটি বেঁধে দলকে অনেকটাই এগিয়ে নেন।

তামিম মাত্র ৩০ বলে ৬ চার ও ১ ছক্কায় ইনিংস সর্বোচ্চ ৪৩ রান করে রোহান মুস্তাফার বলে রিটার্ন ক্যাচ দেন। অধিনায়ক মুশফিক ২০ বল থেকে ৫ চারে ২৭ রান করেন। ব্যর্থ হন নাসির হোসেন (১৫), মুমিনুল হক(৪) রান করে। তবে শেষ পর্যায়ে মাহমুদুল্লাহ রিয়াদ মাত্র ১৮ বলে ৫ বাউন্ডারিতে ২৯ এবং ফরহাদ রেজা ৭ বলে ২ বাউন্ডারিতে ১৪ রান করে দলকে লক্ষ্যে পৌঁছে দেন।

এর আগে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে ১৪৩ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য দাঁড় করায় সংযুক্ত আরব আমিরাত। টস জিতে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ২০ ওভারে তারা ৭ উইকেটে ১৪২ রান সংগ্রহ করে।

অধিনায়ক খুররম খান দলের এ সংগ্রহে সামনে থেকেই নেতৃত্ব দেন। মাত্র ৩৫ বলে ৬ বাউন্ডারি এবং ১ ছক্কায় দলীয় সর্বোচ্চ ৪৪ রান করে তিনি ফরহাদ রেজার দ্বিতীয় শিকার হিসেবে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন। এছাড়াও ২৩ বলে ৫ বাউন্ডারিতে ৩১ রান করা ওপেনার ফাইজান আসিফও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। শাইমান আনোয়ার  ও ওপেনার আমজাদ আলী ১৯ রান করে করেন।

বাংলাদেশের পক্ষে ফরহাদ রেজা ২ ওভারে ২৫ রান ব্যয় করে দুটি উইকেট নেন। এছাড়াও আল আমিন হোসেন, রুবেল হোসেন, মাহমুদুল্লাহ রিয়াদ ও আব্দুর রাজ্জাক একটি করে উইকেট নেন।

এর আগে ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন সংযুক্ত আরব আমিরাত অধিনায়ক খুররম খান। প্রতি দলে ১৫ জন খেলোয়াড়ই অংশ নিচ্ছেন এ ম্যাচে। তবে ব্যাটিং ও ফিল্ডিং করেন ১১ জন করে।

সংক্ষিপ্ত স্কোর:

সংযুক্ত আরব আমিরাত ২০ ওভার ১৪২/৭ (খুররম ৪৪, ফাইজান ৩১, আমজাদ ১৯, শাইমান ১৯, শেঠি ১১, ফরহাদ ২/২৫, রাজ্জাক ১/১৫, রুবেল ১/১৮, মাহমুদুল্লাহ ১/১৯, আল আমিন ১/২৫)

বাংলাদেশ ১৮.৫ ওভার ১৪৬/৬ (তামিম ৪৩, মাহমুদুল্লাহ অপরাজিত ২৯, মুশফিক ২৭, নাসির ১৫, ফরহাদ অপরাজিত ১৪, গুরুগে ২/২৫, জাভেদ ২/২৫, শাজাদ ১/২০, মুস্তাফা ১/৩৬) –

You may also like

Leave a Comment


cheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys