জৈন্তিয়া ছিন্নমূল সংস্থা’র আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিবাদ পক্ষ ঘোষণা

by News Room

সিলেটের খবর ডেস্ক: প্রটেক্টিং হিউম্যান রাইটস (পিএইচআর) প্রোগ্রাম-এর সহযোগিতায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবস এবং জাতীয় মানবাধিকার দিবস ২০১৪ উপলক্ষে বেসরকারি উন্নয়ন সংস্থা জৈন্তিয়া ছিন্নমূল সংস্থা (জেছিস) এর পক্ষ থেকে ১৬ দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করা হয়েছে। রোববার সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন জেছিস-এর নির্বাহী পরিচালক এটিএম বদরুল ইসলাম।
কর্মসূচির মধ্যে রয়েছে ২৫ নভেম্বর বালাগঞ্জ উপজেলায় র‌্যালি, মা সমাবেশ, আলোচনা সভা, যুব সমাজ কর্তৃক অঙ্গীকারনামা বর্ণনা করা, জেন্ডার গেইম ও কুইজ প্রতিযোগিতা এবং লিফলেট বিতরণ। ২৬ নভেম্বর বালাগঞ্জ উপজেলার আজিজপুর উচ্চবিদ্যালয়ে স্কুল ডেমনস্ট্রেশেন ও জেন্ডার গেইম এবং সকল ইউনিয়ন পরিষদে লিফলেট বিতরণ। ২৭ নভেম্বর তাজপুর ও বালাগঞ্জে দিবস উদযাপন ও আলোচনা সভা, কুইজ প্রতিযোগিতা এবং লিফলেট সানকেপ বিতরণ। ১ ডিসেম্বর দয়ামীর, ওসমানপুর, দেওয়ান বাজার, বুরুঙ্গা, তাজপুর ও বোয়ালজুড় ইউনিয়নে উঠান বৈঠক ও মা সমাবেশ। ২ ডিসেম্বর দেওয়ান বাজারে স্কুল ডেমনস্ট্রেশেন ও জেন্ডার গেইম। ৩ ডিসেম্বর জেলা পর্যায়ে আন্তর্জাতিক প্রতিবন্ধি দিবস উদযাপন, লিফলেট ও সানকেপ বিতরণ। ৪ ডিসেম্বর দেওয়ান বাজারে দিবসটি উদযাপন এবং চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও জেন্ডার গেইম। ৯ ডিসেম্বর বালাগঞ্জ উপজেলায় সানকেপ বিতরণ, মাইকিং, র‌্যালি ও আলোচনা সভা এবং জয়িতা অšে¦ষণ। সর্বশেষ ১০ ডিসেম্বর ওসমানপুর ইউনিয়নের নবগ্রাম হাজী মো. সাইম উচচবিদ্যালয়ে লিফলেট ও সানকেপ বিতরণ, র‌্যালি, আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, জেন্ডার গেইম, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রটেক্টিং হিউম্যান রাইটস পিএইচআর প্রোগ্রামের প্রজেক্ট অফিসার রাজু দাস, এলএইচ ডিপি’র প্রজেক্ট ফ্যাসিলিটেটর নীলিমা হক রুমা, জেছিসের ফিন্যান্স ও এডমিন ম্যানেজার নাহরিন সুলতানা এবং পিএইচআর প্রোগ্রামের ফিন্যান্স এন্ড এডমিন অফিসার মনিরা রানী দাস।

You may also like

Leave a Comment


cheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys