জিন্দাবাজারে ছাত্রদলের ৭ নেতা-কর্মী আটক

by News Room

সিলেটের খবর ডেস্ক: নগরীতে বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে শুক্রবার  বিকেলে বের হওয়া ছাত্রদলের মিছিলে ধাওয়া দিয়ে ছাত্রদলের ৭ নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। তবে, ছাত্রদলের পক্ষ থেকে তাদের ১২ নেতা-কর্মীকে আটকের দাবি করা হয়েছে।

আটককৃতরা হচ্ছে-জেলা ছাত্রদলের সাবেক সদস্য লিটন আহমদ, সদর উপজেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি নজরুল ইসলাম, ১৭ নং ওয়ার্ড ছাত্রদলের সভাপতি সাহেদ আহমদ, ছাত্রদল কর্মী চিত্ত রঞ্জন ও আলমাস। বাকি দুই জনের নাম জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার বিকেল ৪টায় নগরীর কোর্ট পয়েন্টে বিদ্রোহী ছাত্রদলের উদ্যোগে নগরীতে একটি শোভাযাত্রা বের করার পূর্ব নির্ধারিত কর্মসূচি ছিল। শোভাযাত্রায় যোগ দিতে জিন্দাবাজারে জড়ো হয়  ছাত্রদলের বিদ্রোহী গ্রুপের নেতাকর্মীরা। এসময় তারা খন্ড মিছিল বের করলে পুলিশ ধাওয়া দেয় এবং কয়েক রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে।

কোতয়ালী থানার সেকেন্ড অফিসার শাহ মো: মোবাশ্বির জানান, নগরীতে যে কোন ধরণের সংঘাত এড়াতে ছাত্রদলকে শোভাযাত্রা বের না করতে বারণ করা হয়েছিল। কিন্তু, তারা নিষেধাজ্ঞা উপেক্ষা করে শোভাযাত্রা বের করার চেষ্টা চালায়। এ কারণে পুলিশ তাদের শোভাযাত্রা ছত্রভঙ্গ করে দেয়। এ সময় পুলিশ ৫ রাউন্ড ফাঁকা গুলি নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে বলে জানান মোবাশ্বির। তিনি জানান, এ ঘটনায় পুলিশ ৭ জনকে আটক করেছে।

ছাত্রদলের বিদ্রোহী গ্রুপের নেতা মাহবুবুল হক চৌধুরী  জানান, তারা পূবানুমতি নিয়ে শোভাযাত্রা বের করার চেষ্টা চালান। কিন্তু, সাদা পোশাকধারী পুলিশ তাদের কর্মসূচিতে বাধা দিয়েছে। সবমিলিয়ে তাদের ১২ নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়েছে বলে জানান তিনি।

প্রসঙ্গত, কোন সম্মেলন ছাড়াই গত ১৮ সেপ্টেম্বর সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের নতুন কমিটি গঠন করা হয়। এরপর একটি গ্রুপ এ কমিটির বিপক্ষে অবস্থান নিয়ে নানা কর্মসূচি পালন করছে।

You may also like

Leave a Comment


cheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys