জাতির জনক বঙ্গবন্ধুকে রাজাকার, পাকবন্ধু ও আওয়ামীলীগ নিয়ে তারেক জিয়ার কটুক্তির প্রতিবাদে ইউকে সোয়ানসী আওয়ামীলীগ ও প্রবাসী বাঙ্গালীদের প্রতিবাদ সভা অনুষ্ঠিত

by News Room

সোয়ানসী থেকে সুমন আহমদ:: লন্ডনে বিজয় দিবসের এক অনুষ্ঠানে খালেদার কুপুত্র তারেক জিয়া বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে রাজাকার ও পাক বন্ধু এবং এতিহ্যবাহী আওয়ামীলীগকে নিয়ে কটুক্তি ও বিভ্রান্তমূলক বক্তব্য দেয়ার প্রতিবাদে সমগ্র বিশ্ব বাঙ্গালীদের ন্যায় বৃটেন প্রবাসীদের মধ্যে দেখা দিয়েছে ক্ষুব্ধ প্রতিক্রিয়া, চলছে প্রতিবাদ সভা সমাবেশ। প্রবাসীদের দাবী তারেককে বক্তব্য প্রত্যাহার করে জাতির কাছে ক্ষমা চাইতে হবে, নতুবা তাকে দেশে নিয়ে বিচারের সম্মুখীন করতে হবে।
২৪ ডিসেম্বর বুধবার ১ঘটিকায় যুক্তরাজ্য আওয়ামীলীগ সোয়ানসী শাখার উদ্যোগে স্থানীয় রেস্টুরেন্টে বাংলাদেশের মহান বিজয় দিবস উপলক্ষ্যে এক আলোচনা ও সাম্প্রতিক তারেক জিয়ার বক্তব্যের প্রতিবাদে এক প্রতিবাদ সভার আয়োজন করা হয়।
সোয়ানসী আওয়ামীলীগ সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব মো: রকিব মিয়ার সভাপতিত্বে এবং সোয়ানসী আওয়ামীলীগের জেনারেল সেক্রেটারী বিশিষ্ট ব্যবসায়ী গোলাম আবু সালেহ সুয়েব এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন যুক্তরাজ্য আওয়ামীলীগ এর কেন্দ্রীয় সদস্য, ওয়েলস আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক ছাত্রনেতা মকিস মনসুর আহমদ।
বিশেষ অতিথি ছিলেন জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ ইন ইউকে’র ডেপুটি কনভেনার ৭১’র বীর মুক্তিযোদ্ধা মুস্তাফিজুর রহমান মানিক।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ ইন ইউকে সোয়ানসীর কনভেনার এম হাবিবুর রহমান মকবুল, কার্ডিফের কনভেনার আলহাজ্ব আসাদ মিয়া, ডেপুটি কনভেনার শেখ মো: আনোয়ার, সোয়ানসী যুবলীগের সভাপতি যুবনেতা শেখ মো: শামীম আহমদ, সোয়ানসী যুবলীগ জেনারেল সেক্রেটারী সাবেক ছাত্রনেতা ফেরদৌস রহমান, সোয়ানসী আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আব্দুর রহমান মনা, প্রবীন মুরব্বী আসিকুর রহমান, মনহর আলী, আব্দুল বারি, গোলাম কবির রুমেল, আব্দুল খালিক, মুক্তার আলি, মোজাহিদ আলি, গোলাম আব্দুস শহীদ, কুতুব উদ্দিন, চেরাগ আলি, আহমেদ রহমান, বদরুল মনসুর, আনোয়ার হোসেন, আকবর আলি, দুলামিয়া, শহীদুর রহমান সাগর, আব্দুল কালাম, রুমেল আহমদ, আবু বক্কর ওয়াকার, এম এ রউফ ও সাইফুল বারিসহ স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতৃবৃন্দ ও জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ ইন ইউকে’র বিভিন্ন শাখার নেতৃবৃন্দ।
প্রধান অতিথির বক্তব্যে যুক্তরাজ্য আওয়ামীলীগ এর কেন্দ্রীয় সদস্য, জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ ইন ইউকের কেন্দ্রীয় প্রতিষ্ঠাতা ও কনভেনার, ওয়েলস আওয়ামীলীগ লিডার মকিস মনসুর আহমদ সাম্প্রতিক লন্ডনে বসে তারেক জিয়া বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধুকে রাজাকার, পাকবন্ধু ও ঐতিহ্যবাহী আওয়ামীলীগকে নিয়ে কটুক্তি ও বিভ্রান্তমূলক বক্তব্যের তীব্র প্রতিবাদ নিন্দা ও ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, যে নেতার জন্ম না হলে আজ আমরা লাল বৃত্ত সবুজ পতাকা পেতাম না, বিশ্বের মানচিত্রে বাংলাদেশ নামক শব্দটির জন্ম হতো না। যিনি আজীবন বাংলার মানুষের জন্য নিজেকে বিলিয়ে দিলেন সেই মহান নেতা জাতির জনককে রাজাকার বলার দু:সাহস দেখানো কোন অবস্থাতেই মেনে নেওয়া যায়না।
বিশেষ অতিথির বক্তব্যে মুক্তিযোদ্ধা মুস্তাফিজুর রহমান মানিক খালেদার কুপুত্র তারেককে দেশে নিয়ে বিচারের দাবী জানান। সোয়ানসী আওয়ামীলীগের জেনারেল সেক্রেটারী তারেককে উন্মাদ আখ্যায়িত করে পাগলা গারদে পাঠানোর দাবী করেন।
সভাপতির বক্তব্যে সোয়ানসী আওয়ামীলীগের সভাপতি মো: রকিব মিয়া তারেকের বক্তব্য প্রত্যাহার না করলে বৃটেনের তাকে সর্বত্র প্রতিহত করার জন্য প্রবাসীদের প্রতি আহ্বান জানান।

You may also like

Leave a Comment


cheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys