জনসম্পৃক্ততা বাড়াতে চার জেলায় ২০ দলীয় জোটের সমাবেশ কর্মসূচি ঘোষনা

by News Room

সিলেটের খবর ডেস্ক: নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধীনে সব দলের অংশগ্রহণে নির্বাচনে দাবিতে জনসস্পৃক্ততা বাড়াতে ২০ দলীয় জোট নতুন কর্মসূচি ঘোষণা করেছে। কর্মসূচি অনুযায়ী চারটি জেলায় সমাবেশ হবে। এতে বিএনপি চেয়ারপারসন ও জোটনেত্রী বেগম খালেদা জিয়া অংশ নেবেন।

কর্মসূচির মধ্যে রয়েছে ২৩ অক্টোবর নীলফামারী, ৩০ অক্টোবর নাটোরে ২০ দলীয় জোট জনসভার ঘোষণা দিয়েছে। এছাড়া নভেম্বরে কুমিল্লায় আরেকটি জনসভা করবে ২০ দলীয় জোট। সেটির তারিখ এখনো ঠিক হয়নি। তবে ৬ অথবা ৭ নভেম্বর হতে পারে।  ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষ্যে এবং নির্দলীয় সরকারের দাবিতে এই সমাবেশ হবে। এছাড়া ১২ নভেম্বর কিশোরগঞ্জে জনসভার কর্মসূচি রয়েছে।

রোববার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ২০ দলের মহাসচিবদের বৈঠক শেষে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কর্মসূচি ঘোষণা করেন।

এসময় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নামে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের পক্ষ থেকে যে রাষ্ট্রদ্রোহিতার মামলা করা হয়েছে এর নিন্দা জানিয়ে মির্জা ফখরুল বলেন, “সম্পূর্ণ বানোয়াট ও ভিত্তিহীন অভিযোগে মামলা করা হয়েছে। এতে অবৈধ সরকারের প্রশ্রয় রয়েছে। ” তিনি অবিলম্বে এই  ‘মিথ্যা’ মামলা প্রত্যাহারের দাবি জানান।

বিদ্যুৎ  ও গ্যাসের মূল্য বৃদ্ধির পাঁয়তারা করা হচ্ছে এমন দাবি করে তিনি বলেন, “আমরা শুনেছি ইতিমধ্যে মন্ত্রিসভায় এর মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত হয়েছে। আমরা এই মূল্য বৃদ্ধির প্রক্রিয়া বন্ধের দাবি জানাচ্ছি। দাম বাড়ানো হলে জনগণ তা  মেনে নেবে না।”

ছাত্রদলের পদবঞ্চিতদের বিক্ষোভের বিষয়ে জানতে চাইলে ফখরুল তা এড়িয়ে গিয়ে বলেন, “বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীকে জিজ্ঞাসা করলে ভালো জানাতে পারবেন।”

এসময়  ২০ দলের মহাসচিবরা উপস্থিত ছিলেন।

You may also like

Leave a Comment


cheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys