ছাতক পৌরসভার সাড়ে ৫৩ কোটি টাকার নতুন বাজেট ঘোষনা করলেন মেয়র কালাম

by News Room

তানভীর আহমদ জাকির : নতুন কোন করারোপ ছাড়াই ছাতক পৌরসভার ২০১৯-২০ অর্থ বছরের সাড়ে ৫৩ কোটি টাকার নতুন বাজেট ঘোষনা করা হয়েছে।

গতকাল রবিবার বিকেলে পৌরসভার সম্মেলন কক্ষে ২০১৯-২০ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট আনুষ্ঠানিকভাবে ঘোষনা করেন পৌর মেয়র আবুল কালাম চৌধুরী।

বাজেটে রাজস্ব ও উন্নয়ন তহবিলে মোট আয় দেখানো হয়েছে ৫৩ কোটি ৬৮ লাখ ২০ হাজার ২৫০ টাকা, ব্যয় দেখানো হয়েছে ৫৩ কোটি ৪৭ লাখ ২০ হাজার ২৫০ টাকা। সমাপনী স্থিতি দেখানো হয়েছে ২১ লাখ টাকা।

বাজেটে বিভিন্ন আয়ের খাতের মধ্যে বিভিন্ন কর থেকে ১ কোটি ৯ লাখ ৬৪ হাজার, ট্রেড লাইসেন্স থেকে ২৫ লাখ টাকা, লাটিং থেকে ২৪ লাখ ৭০ হাজার, কনজারভেন্সি থেকে ৫৭ লাখ ৬৪ হাজার, রি-ইবাইক থেকে ৫ লাখ,হাট-বাজার, বালু-পাথর মহাল, নৌকা-ট্রলার- খেয়াঘাট ইজারা থেকে ৮৫ লাখ, সিএনজি ষ্ট্যান্ড ইজারা থেকে ৮ লাখ ৬০ হাজার, ট্রাক-ট্যাঙ্কলরী থেকে ১৫ লাখ, বালু-পাথর আমদানী-রপ্তানী কর থেকে ৩৫ লাখ, কর্মকর্তা-কর্মচারীদের বর্ধিত বেতন বাবদ সাহায্য মঞ্জুরী ১০ লাখ টাকা দেখানো হয়েছে। প্রস্তাবিত বাজেটে বিভিন্ন ব্যয়ের খাত দেখানো হয়েছে পৌরসভার মেয়র-কাউন্সিলরদের বেতন-ভাতা ২৫ লাখ, কর্মকর্তা-কর্মচারীদের বেতনভাতা ১ কোটি ৫৫ লাখ, আনুতোষিক ও ভবিষ্যিত তহবিলে স্থানান্তরিত খরচ ৩০ লাখ, পৌরসভা পরিচালিত শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতা ২৫ লাখ, সুইপার বেতন ১০ লাখ, বিদ্যুৎ বিল ১৮ লাখ, বিজ্ঞাপন ও প্রচার ৫ লাখ, জিএপি ৮ লাখ ৯১ হাজার, পিআরএপি ২২ লাখ ২৮ হাজার, রাজস্ব উদ্বৃত্ত উন্নয়ন হিসেবে স্থানান্তর ২৪ লাখ টাকা।

এ ছাড়া প্রস্তাবিত বাজেটে আরো বিভিন্ন খাতে আয়-ব্যয় দেখানো হয়েছে। পৌর মেয়র আবুল কালাম চৌধুরীর সভাপতিত্বে ও সচিব মোহাম্মদ সামছুদ্দিনের পরিচালনায় বাজেট সভায় বক্তব্য রাখেন, প্রাক্তন অধ্যাপক হরিদাস রায়, ব্যবসায়ী হাজী আবুল হায়াত, আখলুছ মিয়া, সামছুল ইসলাম, নারী নেত্রী শিখা রানী দে, পৌর কাউন্সিলর আখলাকুল আম্বিয়া সোহাগ, জসিম উদ্দিন সুমেন, দিরোয়ার হোসেন, লিয়াকত আলী, নওশাদ মিয়া, ধন মিয়া, সুদীপ দে, মিলন রানী দাস, ক্রিড়া সংস্থার সেক্রেটারী লাল মিয়া, হাজী বুরহান উদ্দিন, হাজী এশাদ আলী। বাজেট সভায় ব্যবসায়ী, সাংবাদিক, পৌর কর্মকর্তা-কর্মচারীসহ সুধীজন উপস্থিত ছিলেন।

You may also like

Leave a Comment


cheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys