গোলাম আযমের জন্য আমাদের অন্তর কাঁদছে: মেশাল

by News Room

সিলেটের খবর ডেস্ক:  জামায়াতে ইসলামীর সাবেক আমির অধ্যাপক গোলাম আযমের মৃত্যুতে টেলিফোনে শোক প্রকাশ করেছেন ফিলিস্তিন মুক্তি আন্দোলন হামাসের শীর্ষ নেতা খালেদ মেশাল।

জামায়াত সূত্র জানায়, সোমবার দুপুর ৩টায় জামায়াতে ইসলামীর একজন শীর্ষ নেতার কাছে ফোন করে মেশাল গোলাম আযমের মৃত্যুতে শোক প্রকাশ করেন। পরে সেই বার্তা গোলাম আযমের পুত্র আব্দুল্লাহিল আমান আল আযমীকে জানিয়ে দেন জামায়াতের আরেক নেতা।

শোকবার্তায় কাতারে নির্বাসিত খালেদ মেশাল বলেন, ‘অধ্যাপক গোলাম আযমের মত একজন মহান ইসলামী ব্যক্তিত্বের ইন্তেকালে সমগ্র গাজাবাসী শোকাহত। আমি এবং সমগ্র গাজাবাসী অধ্যাপক গোলাম আযমের পরিবারকে আমাদের আন্তরিক সমবেদনা জানাই। সমস্ত গাজা আজ শোক প্রকাশ করছে।’

আরব জাহানের নন্দিত নেতা মেশাল বলেন, ‘আমাদের অন্তর আজকে তার জন্য কাঁদছে। আমরা তার জান্নাত কামনা করি এবং তার শোক সন্তপ্ত পরিবারকে গভীর সমবেদনা জানাই।’

এদিকে জামায়াতের সাবেক এই নেতার মৃত্যুর পাঁচদিন পরও তার মগবাজারের বাসায় সমবেদনা জানাতে দেশের বিভিন্নস্থান থেকে নেতাকর্মী ও শুভাকাঙ্খীরা আসছেন।

অধ্যাপক গোলাম আযমের চতুর্থ ছেলে আব্দুল্লাহিল আমান আল আযমী জানান, সোমবার শোকবই খোলা হলে তাতে স্বাক্ষর করেন বিভিন্ন দূতাবাসের উচ্চপদস্থ কর্মকর্তা, কবি-সাহিত্যিক, সাংবাদিক, রাজনীতিক, শিক্ষক, মুক্তিযোদ্ধা, বুদ্ধিজীবী ও সামাজিক সংগঠনসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।

সোমবার প্রথম দিনই শোক বইতে স্বাক্ষর করেন কুয়েত দূতাবাসের উচ্চপদস্থ কর্মকর্তা, ইন্দোনেশীয় দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি, ফিলিস্তিনি দূতাবাসের প্রতিনিধি, মুসলিম লীগের সভাপতি অ্যাডভোকেট নুরুল হকের নেতৃত্বে একটি প্রতিনিধি দল, লেবার পার্টির সভাপতি মুস্তাফিজুর রহমান ইরানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল, জাতীয় মুক্তিযোদ্ধা পরিষদের সভাপতি ইঞ্জিনিয়ার এম. মোসলেম উদ্দিন, জমিয়াতুল মুফাসসিরিনের সভাপতিসহ বিভিন্ন সংগঠনের নেতারা।

 

অধ্যাপক গোলাম আযম রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার রাত ১০টা ১০ মিনিটে ইন্তেকাল করেন। শনিবার মগবাজারে পারিবারিক কবরস্থানে তার বাবার পাশে তাকে দাফন করা হয়।

You may also like

Leave a Comment


cheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys