গাজায় হামলা অব্যাহত থাকবে: নেতানিয়াহু

by News Room

ডেস্ক: ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় হামলা চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন ইসরাইলের যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু।

রবিবার তেল আবিবে মন্ত্রিসভার সাপ্তাহিক বৈঠকে নেতানিয়াহু বলেন, ‘মিশন সম্পন্ন না হওয়া পর্যন্ত গাজায় হামলা চলবে। এতে আরো সময় লাগবে।’

তিনি বলেন, ‘আমরা সবাই ঐক্যবদ্ধ এবং দৃঢ়প্রতিজ্ঞ। হামাসের দাবির কাছে আমরা আত্মসমর্পণ করবো না।’

বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী আবিগদোর লিবারম্যান বলেন, ‘হামাস অবশ্যই পরাজিত হবে। আমরা ওই এলাকা (গাজা) পরিষ্কার করবো এবং দ্রুত ফিরে আসবো।’

ঘরের দরজায় দাঁড়ানো শিশুকে হত্যা
এদিকে, হেবরনের আল-ফাওয়ার শরণার্থী শিবিরে অভিযান চালিয়ে এক শিশুকে হত্যা করেছে ইসরাইলের বর্ণবাদী সেনাবাহিনী। ওই অভিযানে আরো বেশ কয়েকজন ফিলিস্তিনি আহত হয়। নিহত ১২ বছর বয়সী ওই শিশু খলিল আল-আনাতি বলে জানা গেছে।

কোনো কারণ ছাড়াই ইসরাইলি সেনাবাহিনী ওই শরণার্থী শিবিরে অভিযান চালায়। ফিলিস্তিনি শিশুরা তাদের লক্ষ্য করে পাথর ছুঁড়তে থাকে। এ সময় নিজ ঘরের দরজায় দাঁড়িয়ে থাকা খলিলকে গুলি করে হত্যা করে ইসরাইলি সেনারা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, খলিল পাথর নিক্ষেপকারী শিশুদের দলে ছিল না। সে ঘটনাস্থল থেকে একটু দূরে নিজের ঘরের দরজায় দাঁড়িয়ে ছিল। কিন্তু ইসরাইলি সেনারা দাঁড়িয়ে থাকা অবস্থায় খলিলকে গুলি করে হত্যা করে।

অন্যদিকে, গাজায় ইসারাইলি বিমান হামলা অব্যাহত রয়েছে। তিন দিনের মানবিক যুদ্ধবিরতি শেষ হওয়ার পর দুদিনে ইসরাইলি হামলায় ১১ ফিলিস্তিনি নিহত হয়েছে। এনিয়ে নিহতের সংখ্যা প্রায় ২ হাজারে দাঁড়িয়েছে।

শেষের পথে ইসরাইলের যুদ্ধবিরতি নাটক
নেতানিয়াহুর যুদ্ধ চালিয়ে যাওয়ার ঘোষণার মধ্যদিয়ে ইসরাইলের আরেক দফা যুদ্ধবিরতি নাটকের ইতি ঘটতে যাচ্ছে। এর আগে হামাসের রকেট নিক্ষেপের অভিযোগে কায়রো থেকে সংলাপরত প্রতিনিধিদলকে প্রত্যাহার করে নেয় ইসরাইল।

এ ঘটনায় হামাসও যুদ্ধবিরতি সংলাপ ত্যাগ করে ফিলিস্তিনে ফিরে যাওয়ার ঘোষণা দিয়েছে। রবিবার নাগাদ ইসরাইলি প্রতিনিধিদল সংলাপে না ফিরলে হামাস প্রতিনিধিদল কায়রো ত্যাগ করবে বলে তাদের মুখপাত্র জানিয়ে দিয়েছে।

মিশরের মধ্যস্থতায় গত কয়েকদিন কায়রোয় ইসরাইল ও ফিলিস্তিনি প্রতিনিধিদল যুদ্ধবিরতির জন্য সংলাপ চালিয়ে আসছিল। কিন্তু হামাসকে রকেট নিক্ষেপ বন্ধের পূর্বশর্ত জুড়ে দিয়ে শনিবার সংলাপ থেকে নিজেদের প্রত্যাহার করে নেয় ইসরাইল।

You may also like

Leave a Comment


cheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys