গণঅভ্যুত্থানে সরকারের বিদায় গিনেজ বুকে ওঠবে: খালেদা

by News Room

ডেস্ক রিপোর্ট:সরকারের নানা সমালোচনা করে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, “কোটি টাকা দিয়ে লোক এনে জাতীয় সংগীত গাইলে হবে না, জনগণের গণঅভুত্থানের মাধ্যমে আপনাদের বিদায় হবে এবং তা গিনেজ বুকে ওঠবে।”

‘সময়, কাল নির্ধারণ করে আন্দোলন হবে না’ এমন মন্তব্য করে তিনি বলেন, “উপজেলা নির্বাচন শেষ হলে আন্দোলনের প্রস্তুতি নিতে হবে। আমরা আন্দোলনে আছি আন্দোলন চলবে। আন্দোলনের মাধ্যমেই গণবিরোধী ও গণধিকৃত সরকারের পতন হবে।”

শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাব চত্বরে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) একাংশের দ্বি-বার্ষিক সাধারণ সভায় খালেদা জিয়া এসব কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএফইউজে’র সভাপতি রুহুল আমিন গাজী।খালেদা জিয়া বলেন, “সরকার অন্যায়ভাবে জোর করে ক্ষমতায় আছে। এরা অবৈধ। আর সে কারণেই তাদের জনগণের প্রতি কোনো দায়িত্ববোধ নেই। তাই এই সরকারকে যত দ্রুত বিদায় করা যাবে ততই দেশের জন্য মঙ্গল হবে। এজন্য সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।”

সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদের সমালোচনা করে তিনি বলেন, “আপনি বলছেন চাপে পড়ে নির্বাচনে অংশ নিয়েছেন। আমরা জানি কী চাপ। সময় মতো তা প্রকাশ করা হবে এবং ব্যবস্থা নেয়া হবে। তাই বলবো, সময় থাকতে সম্মান ও চামড়া বাঁচাতে পদত্যাগ করুন।”

সাংবাদিক নেতাদের মধ্যে বক্তব্য দেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আব্দুল হাই শিকদার, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি কামাল উদ্দিন সবুজ, সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, ঢাকা রির্পোটারস ইউনিটিরি সাধারণ সম্পাদক ইলিয়াস খান, চট্টগ্রামের শামসুল হক হায়দারী, শাহনওয়াজ, খুলনার আনিসুজ্জামান, রাজশাহীর ভারপ্রাপ্ত সভাপতি সরদার আব্দুর রহমান, বগুড়ার ফজলে রাব্বী ডলার, কুষ্টিয়ার নজরুল ইসলাম মুকুল, যশোরের মহিদুল ইসলাম মন্টু, দিনাজপুরের জি এম হিরু, কুমিল্লার শাহ  আলম শফি, বগুড়ার ফজলে রাব্বী ডলার প্রমুখ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, চেয়ারপারসনের উপদেষ্টা এজেডএম জাহিদ হোসেন, দলের ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা, সেলিমা রহমান, যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিমউদ্দিন আলম, ঢাবির সাবেক ভিসি প্রফেসর ড. এমাজউদ্দিন আহমেদ, ড. সদরুল আমীন প্রমুখ।

You may also like

Leave a Comment


cheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys