ক্লিনিক্যাল বর্জ্য অপসারণের জন্য সিটি কর্পোরেশন নতুন রূপে কাজ করবে: মেয়র আরিফ

by News Room
সিলেট নগরীর পরিবেশ রক্ষা ও নগরবাসীর স্বাস্থ্য সেবার মান উন্নয়নের লক্ষ্যে সিলেট সিটি কর্পোরেশনের উদ্যোগে প্রাইভেট মেডিকেল কলেজ হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের প্রতিনিধিদের সাথে ক্লিনিক্যাল বর্জ্য অপসারণ বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার সকালে নগর ভবনে মতবিনিময় সভায় সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, হাসপাতাল ও ক্লিনিক্যাল বর্জ্যকে অন্যান্য বর্জ্যরে মতো মনে করা যাবে না। ক্লিনিক্যাল বর্জ্য পরিবেশকে এমন ভাবে দূষিত করে যার কারণে শ্বাসকষ্ট, এলার্জি, চর্মরোগসহ বিভিন্ন ধরনে ভাইরাসে আক্রান্ত হবার আশংকা রয়েছে। ক্লিনিক্যাল বর্জ্য অপসারণের জন্য সিটি কর্পোরেশন সম্পূর্ন নতুন রূপে কাজ করবে।

তিনি আরো বলেন, স্বাস্থ্য সেবার মান উন্নয়নের জন্য চিকিৎসকদের নিয়ে একটি মেডিকেল সেল গঠন করা হবে এবং এটি মনিটরিং করা হবে। এতে করে স্বাস্থ্য সেবায় আমরা আরো এগিয়ে যাব।

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন প্রাইভেট হাসপাতাল ও ক্লিনিক এর সভাপতি ডা. নাছিম আহমদ, সিলেট সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সুধাময় মজুমদার, সিটি কর্পোরেশনের সচিব মমতাজ বেগমসহ হাসপাতাল, মেডিকেল কলেজ, ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টারের শতাধিক প্রতিনিধি বৃন্দ।

সভায় সকলের সম্মতিকর্মে ক্লিনিক্যাল বর্জ্য অপশারণরে জন্য সিটি কর্পোরেশনকে সকল প্রকার সহযোগিতার প্রদানের সিদ্ধান্ত গৃহিত হয়।
প্রাইভেট হাসপাতাল ও ক্লিনিক এর সভাপতি ডা. নাছিম আহমদ বক্তব্যে শুরুতে মেয়র আরিফুল হক চৌধুরী গাভিয়ার খাল উদ্ধারের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি বলেন মানবসেবার পাশাপাশি নগরীর পরিবেশে যাতে রক্ষা পায় তার জন্য চিকিৎসকদের এগিয়ে আসা এটি মানবিক দায়িত্ব। ক্লিনিক্যাল বর্জ্য পরিবেশের জন্য মারাত্মক ক্ষতিকর এ বর্জ্য অপসারণের জন্য সিটি কর্পোরেশনকে সহল প্রকার সহযোগিতা করা হবে।

You may also like

Leave a Comment


cheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys