ক্যাডার না পুষতে ওবায়দুল কাদেরের নির্দেশ

by News Room

ডেস্ক রিপোর্ট:রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সহিংস ঘটনায় প্রশাসন ও পুলিশ পৃথকভাবে চারটি মামলা করেছে। তবে ওই মামলায় আন্দোলনকারীরা আসামি, ছাত্রলীগ নয়।

সোমবার দুপুরে তারা এ মামলা করা হয়েছে।

মতিহার থানার উপপরিদর্শক (এসআই) মনিরুল ইসলাম জানান, বেআইনি সমাবেশ, সরকারি কাজে বাধা ও মারামারি অভিযোগে বিশ্ববিদ্যালয় প্রশাসন ৫০ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ১৫০ জনকে আসামি করে একটি মামলা করেছে।

অপর মামলাটি বিস্ফোরক আইনে করা হয়েছে। এই মামলায় ৫০ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ১৫০ জনকে আসামি করা হয়েছে। মামলা দুটির বাদী রেজিস্ট্রার এম এন্তাজুল হক।মনিরুল ইসলাম আরো জানান, বিশ্ববিদ্যালয় পুলিশ ৪৫ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ১৫০ জনকে আসামি করে মামলা করেছে। অপর মামলাটি বিস্ফোরক আইনে; ওই মামলায় ৪৫ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ১৫০ জনকে আসামি করা হয়েছে। এ মামলা দুটির বাদী এসআই মাসুদুর রহমান।

বর্ধিত ফি প্রত্যাহার ও সন্ধ্যাকালীন মাস্টার্স কোর্স বন্ধের দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা গত মঙ্গলবার থেকে ক্যাম্পাসে বিক্ষোভ কর্মসূচি পালন করে আসছিলেন। রোববার আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের নেতা-কর্মীরা আগ্নেয়াস্ত্র নিয়ে চড়াও হন। এ সময় তাদের অনেককে গুলি করতে ও ইটপাটকেল ছুড়তে দেখা গেছে। একপর্যায়ে পুলিশ রাবার বুলেট, ছররা গুলি ও কাঁদানে গ্যাসের শেল ছোড়ে। এতে শতাধিক শিক্ষার্থী আহত হন।

You may also like

Leave a Comment


cheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys