কাশ্মিরের কারাগারে ২৫ বাংলাদেশি: মুক্তিপণ নিতে গিয়ে দালালের সহযোগি আটক

by News Room

সুনামগঞ্জ প্রতিনিধি:
জেলার বিভিন্ন উপজেলার বিভিন্ন গ্রামের ২৫ জন শ্রমিক গত ২৮দিন ধরে ভারতের কাশ্মীর এলাকায় অন্ধকার ঘরে পাচারকারীদের হাতে বন্দি হয়ে মানবেতর জীবন যাপন করছে বলে অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার রাতে পাচারকারী চক্রের সহযোগি আবু তাহের নামে এক যুবককে আটক করেছে বিজিবি। জানা গেছে ইরান নেওয়ার কথা বলে দালালরা সীমান্ত দিয়ে তাদের ভারতে পাচার করেছে।
ঘটনা সূত্রে জানা যায়, প্রায় ২৮ দিন আগে ইরান যাওয়ার উদ্দেশ্যে সদর উপজেলার রঙ্গারচর ইউনিয়নের সীমান্তবর্তী বনগাঁও গ্রামের জারু মিয়া নামক দালালের মাধ্যমে ২৫ জন শ্রমিক তার সঙ্গে ভারতে যান। সেখানে যাওয়ার পর দালাল জারু মিয়া ও পাচারকারী সিন্ডিকেট মিলে ভারতের কাশ্মীর এলাকার অজ্ঞাত স্থানে একটি অন্ধকার ঘরে তাদের আটক করে মুক্তিপণ দাবি করে। তিন দিন আগে উপজেলার বাংলাবাজার ইউনিয়নের বড়খাল গ্রামের যুবক আলমগীর হোসেন মোবাইল ফোনে সে সহ ২৫জনকে আটকে রাখা হয়েছে বলে পরিবারকে জানান। টাকা না দিলে দালাল তাদের মুক্তি দিবেনা বলেও তিনি পরিবারকে অবহিত করেন। আলমগীরের ফোন পেয়ে তার পরিবার মুক্তিপণের টাকা কিভাবে পাঠাতে হবে জানতে চাইলে দালাল জারু মিয়া বনগাঁও গ্রামের আবু তাহেরের কাছে টাকা দেওয়ার কথা বলে।
শুক্রবার পাচারকারী জারু মিয়ার কথা মতো আলমগীরের আতœীয় শামীম পাশা রিগেন টাকা নিয়ে জারু মিয়ার ভাগনা আবু তাহেরের বাড়িতে গিয়ে তার হাতে নগদ ১৫ হাজার টাকা দেন। এসময় আরো ২৫ হাজার টাকা না দিলে তাকে ছাড়ানো যাবে না বলে আবু তাহের তাদের জানায়। এ সময় স্বজনরা এসব বিষয় স্থানীয় বিজিকে অবগত করেন।
খবর পেয়ে বনগাঁও সীমান্ত ফাঁড়ির বিজিবি জোয়ানরা শুক্রবার রাতে আবু তাহেরকে আটক করে। আটক আবু তাহেরের কাছ থেকে দালালের নম্বর নিয়ে বনগাঁও বিজিব ক্যাম্পের ক্যাম্প কমান্ডার সুবেদার মোহাম্মদ আলী ভারতে দালালের সঙ্গে (০০৯১৭২৯৮৭১২১২৭) নম্বরে কৌশলে কথা বলেন।
বনগাঁও ক্যাম্প কমান্ডার মোহাম্মদ আলী খাঁন বলেন, ভারতে পাচারকারীদের হাতে আটক আলমগীরের সাথে মোবাইলে আমার কথা হয়েছে। আলমগীরসহ পাচারকারীদের হাতে আটক ২৫ জন বাংলাদেশী রয়েছেন বলে আমরা জেনেছি। আটক দালালের সহযোগীকে পুলিশের কাছে হস্থান্তর করা হয়েছে।

You may also like

Leave a Comment


cheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys