কাদের মোল্লার লাশ দাফন

by News Room

নিজস্ব প্রতিবেদক:একাত্তরের যুদ্ধাপরাধের অভিযোগে ফাসি হওয়া কাদের মোল্লার লাশ দাফন করা হয়েছে ফরিদপুরের সদর উপজেলার ভাষানপুর ইউনিয়নের আমিরাবাদে তার গ্রামের বাড়িতে। ঢাকা কেন্দ্রীয় কারাগারে বৃহস্পতিবার রাত ১০টা ১ মিনিটে মৃত্যুদণ্ড কার্যকর হয়। এরপর কড়া পাহারায় ভোররাতের মধ্যেই লাশ নিয়ে যাওয়া হয় তার গ্রামের বাড়িতে। সেখানে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয় কাদের মোল্লাকে একাত্তরের যুদ্ধাপরাধের বিচারে প্রথম মৃত্যুদণ্ড কার্যকর হলো কাদের মোল্লার ফাঁসির মাধ্যমে।

কাদের মোল্লাকে ফাঁসিতে ঝোলানোর প্রায় সোয়া এক ঘণ্টা পর রাত সোয়া ১১টার দিকে কারাগার থেকে র্যা ব্-পুলিশ-বিজিবির পাহারায় অ্যাম্বুলেন্স  বের হয়। এতেই ছিল কাদের মোল্লার লাশ। রাত চারটার দিকে ফরিদুপরের আমিরাবাদ গ্রামে লাশ পৌঁছানোর পর জানাজা শেষে লাশ দাফন করা হয়।

এই কাজের তদারককারী ফরিদপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুন শিবলী জানান, ঠিকঠাকভাবেই সব আনুষ্ঠানিকতা সারার পর দাফনকাজ সম্পন্ন হয়েছে।

মাওয়া পেরিয়ে রাত দুইটার দিকে লাশবাহী অ্যাম্বুলেন্স নিয়ে ফেরি কলমীলতা মাদারীপুরের শিবচরের কাওড়াকান্দি ঘাটে পৌঁছলে সেখান থেকে বহরের সঙ্গে ছিলেন মামুন শিবলী।

ফাঁসির রায় কার্যকর হওয়ার পর কাদের মোল্লার লাশ দাফনের প্রস্তুতি চলছিল। পারিবারিক কবরস্থানে লাশ দাফন করা হবে বলে কাদের মোল্লার ছোট ভাই মোল্লা মাঈনউদ্দিন আহমেদ আগেই জানিয়েছিলেন।

তার (কাদের মোল্লা) শেষ ইচ্ছা অনুযায়ী মা ও বাবার কবরের পাশে তাকে দাফন করা হয়।

You may also like

Leave a Comment


cheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys