উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে দ্বিধাবিভক্ত হয়ে পড়ে কানাইঘাট জামায়াতের নেতাকর্মীরা

by News Room

কানাইঘাট প্রতিনিধি : কানাইঘাট উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে স্থানীয়  জামায়াতের মধ্যে অভ্যন্তরীণ মত পার্থক্য দেখা দিয়েছে। উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে জামায়াত নেতাদের সাথে তৃর্ণমূল জামায়াতের নেতাকর্মীদের মতপার্থক্য দেখা দেয়। বিশেষ করে মহানগর জামায়াত নেতা ও ১৯৯৬ সালে বর্তমান আওয়ামীলীগ ক্ষমতাসীন থাকা কালে দুর্বৃত্তদের হামলায় নিহত আবদুল করিমের ভাই আবদুর রহিমের চেয়ারম্যান পদে নির্বাচন নিয়ে এই দ্বন্দ্বের সূত্রপাত বলে দলীয় সুত্রে জানা যায়।

সেখানে ১৯ দলীয় প্রার্থী আশিক আহমদ চৌধুরীকে ছাড় দিতে আব্দুর রহিমকে নির্বাচন না করতে বলেন সিলেট জেলা জামায়াতের নেতারা। কিন্তু স্থানীয় জামায়াতের অনেক নেতাকর্মীই আশিক আহমদ চৌধুরীকে পছন্দ করেন না । গত টার্মে উপজেলা চেয়ারম্যান থাকাকলে আশিক আহমদ চৌধুরীর রোষানলে পড়ে অনেক জামায়াত-শিবির নেতাকর্মী হয়রানীর শিকার হয়েছেন বলে নাম প্রকাশে অনিচ্ছুক এক স্থানীয় শিবির নেতা জানান।

এর ফলে এবারের নির্বাচনে আশিক আহমদের  প্রতিপক্ষ হিসেবে আবদুর রহিমকে উপজেলা নির্বাচনে দাঁড় করান স্থানীয় নেতাকর্মীরা। কিন্তু প্রথমে জেলা জামায়াতের পক্ষ থেকে কিছু বলা না হলে ও পরবর্তীতে জোটের স্বার্থে রহিমকে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর জন্য চাপ দেয়া হয়।

এর জের ধরে দ্বিধাবিভক্ত হয়ে পড়ে স্থানীয় জামায়াতের নেতাকর্মীরা । এক অংশ রহিমের পক্ষে অবস্থান নেন আর এক পক্ষ দলীয় সিদ্ধন্ত মেনে নিতে রহিমের উপর চাপ সৃষ্টি করেন। যার ফলে অভ্যন্তরীন এ বিষয়টি নিয়ে চাপের মধ্যে রয়েছেন জেলা ও মহানগর জামায়তের শীর্ষ নেতারা।

দলীয় সূত্রে জানা যায় বৃহস্পতিবার মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিনও আবদুর রহিম মনোনয়ন প্রত্যাহার করেননি।

জামায়াত নেতারা যাতে তার উপর চাপ সৃষ্টি করতে না পারেন সে জন্য ব্যক্তিগত মোবাইল ফোন বন্ধ করে রাখেন সারাদিন।

 

You may also like

Leave a Comment


cheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys