অধ্যাপক পিয়াস করিম আর নেই

by News Room

সিলেটের খবর ডেস্ক: বরেণ্য বুদ্ধিজীবী, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. পিয়াস করিম আর নেই।

সোমবার ভোর সাড়ে ৫টায় রাজধানীর স্কয়ার হাসপাতালে তিনি ইন্তেকাল করেন (ইন্না.. রাজিউন)।

হাসপাতাল ও পারিবারিক সূত্র জানায়, সোমবার শেষ রাতে পিয়াস করিমের অসুস্থ হয়ে পড়লে তাকে স্কয়ার হাসপাতালে নেয়া হয়। চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষা করে সাড়ে ৫টার দিকে তাকে মৃত ঘোষণা করেন। চিকিৎসকরা জানান, তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন।

 

টেলিভিশনের টক শোসহ বিভিন্ন অনুষ্ঠানে রাজনৈতিক ও জাতীয় ইস্যুতে সাহসী বক্তব্য রেখে খুব দ্রুতই দেশবরেণ্য এক  ব্যক্তিত্বে পরিণত হন পিয়াস করিম।

ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ডিপার্টমেন্ট অব ইকোনমিক্স অ্যান্ড সোশ্যাল সায়েন্সেসের অধ্যাপক পিয়াস করিমের গ্রামের বাড়ি কুমিল্লায়। অধ্যাপক ড. পিয়াস করিমের লাশ স্কয়ার হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে।

পরিবারের পক্ষ থেকে বলা হয়েছে, পিয়াস করিমের তিন বোন আমেরিকা, কানাডা ও ভারতে থাকেন। তারা দেশে এল বুধবার পিয়াস করিমের দাফনের সিদ্ধান্ত নেওয়া হবে।

পিয়াস করিমের মৃত্যু সংবাদে তার অসংখ্য অনুরাগীর মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

তার মৃত্যু সংবাদ ছড়িয়ে পড়ার পর দেশের বিশিষ্ট ব্যক্তিবর্গ স্কয়ার হাসপাতালে ছুটে যান।

এদিকে অধ্যাপক ড. পিয়াস করিমের মৃত্যুতে শোক প্রকাশ করেছে বিএনপি।

সোমবার সকালে দলের চেয়ারপার্সন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক বিবৃতিতে এ শোক প্রকাশ করেন। বিবৃতিতে তারা  পিয়াস করিমের শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতিও সমবেদনা প্রকাশ করেন এবং তার রুহের মাগফেরাত কামনা করেন।

নেতৃবৃন্দ বলেন, তার মৃত্যুতে দেশ একজন মেধাবী শিক্ষককে হারিয়েছে। তিনি সব সময় অন্যায় ও অবিচারের বিরুদ্ধে সোচ্চার ছিলেন।

You may also like

Leave a Comment


cheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys