নিউইয়র্কে সাংবাদিক মকসুদের সাথে অনলাইন গণমাধ্যম কর্মীদের মতবিনিময়


আন্তর্জাতিক ডেস্ক:  বাংলাদেশের প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জাতিসংঘ অধিবেশনে যোগদিতে আসা সিলেট অনলাইন প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক ও বাংলাদেশ সংবাদ সংস্থা বাসস সিলেটের ব্যুরো চীফ মকসুদ আহমদ মকসুদের সাথে নিউইয়র্কের অনলাইন গণমাধ্যমকর্মী ও কমিউনিটি নেতাদের সাথে মতবিনিময় সভা ও চা চক্র অনুষ্ঠিত হয়েছে। গত ৫ অক্টোবর শনিবার সন্ধ্যায় নিউইয়র্কের স্টারলিং এভিনিউ বাংলাবাজারের নিরব রেস্টুরেন্ট এর পার্টি হলে অনুষ্টিত সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,বাংলাদেশ সুপ্রিম কোর্ট এর সহকারি এটর্নী জেনারেল আবদুর রকিব মন্টু, ইন্জিনিয়ার আব্দুল হাঁকিম, বাংলাদেশ আমেরিকান কমিউনিটি কাউন্সিল এর সভাপতি বিশিষ্ট আইনজীবি কমিউনিটি লিডার মোহাম্মদ এন মজুমদার,বাংলাদেশী আমেরিকান কালচারাল এসোসিয়েশন এর সাধারন সম্পাদক ও কলামিসট আহবাব চৌধুরী খোকন,সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন,আমেরিকান বাংলাদেশী ওয়েলফেয়ার আর্গানাইজেশন এর সভাপতি আবদুস শহীদ, ব্রংকস বাংলাদেশী এসোসিয়েশন এর সভাপতি এম মামুন ইসলাম, এসেন্সিয়াল হোম কেয়ারের ব্যবস্থাপক জালাল চৌধুরী,বঙ্গবন্ধু পরিষদ এর সভাপতি মনজু মিয়া,সিপিএ জাকির চৌধুরী, সাইফুল ইসলাম, দৃকনিউজটোয়েনটিফোরডটকম সম্পাদক আবু সাদেক রনি প্রমুখ।

সর্বপ্রথমেই ইউএস বাংলা অনলাইন প্রেসক্লাবের পক্ষ থেকে অতিথিদেরকে ফুল দিয়ে বরণ করেন আয়োজকবৃন্দ ।স্বাগত বক্তব্য রাখেন, গ্লোবাল ভিউ টোয়েনটিফোর ডটকমের সম্পাদক কবি মাছুম আহমদ। সাংবাদিক এমদাদ হোসেন চৌধুরী দীপুর সভাপতিত্বে ও দৈনিক ইনকিলাব যুক্তরাষ্ট্র সংবাদদাতা মাহফুজ আদনান এর পরিচালনায় অনুষ্ঠিত সভার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বাংলা নিউজ ইউএসডটকমের নির্বাহী সম্পাদক ফয়জুল ইসলাম চৌধুরী নয়ন।
সাংবাদিক মকসুদ আহমেদ তাঁর বক্তব্যে বলেন,দেশ অনেক এগিয়ে গেছে, ইন্টারনেট,বিদ্যুৎ রাস্তা ঘাট সহ দেশে ব্যপক উন্নয়ন হচ্ছে। তথ্য প্রযুক্তির উৎকর্ষতায় বদলে গেছে সাংবাদিকতার ধরনও।মানুষের হাতে হাতে স্মার্ট ফোন থাকায় সাধারণ জনগনের এখন অনলাইন সংবাদের প্রতি আগ্রহ বাড়ছে। সাধারণ জনগনের কাছে পত্রিকার চেয়ে অনলাইনের সংবাদ পৌছে যাচ্ছে দ্রুত। তাই বস্তুনিষ্ট সাংবাদিকতার গুরুত্ব তুলে ধরেন। বিশেষ অতিথির বক্তব্যের আইনজীবি এন মজুমদার বলেন,দেশের ভাবমূর্তি ক্ষুন্ন হয় এমন সংবাদে সাংবাদিকদের সচেতন হবার অনুরোধ জানান।

সভাপতির বক্তব্যে এমদাদ হোসেন চৌধুরী দীপু বলেন,প্রবাসে সাংবাদিকতা করে জীবিকা নির্বাহ করা খুবই কঠিন কাজ।এরপরও আমরা যারা সাংবাদিকতার সাথে সংশ্লিষ্ট, তাদের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে একযোগে কাজ করতে হবে।আমাদেরকে সর্বদা বস্তুনিষ্ঠ পরিবেশনে আরো সচেতন হতে হবে।বিশেষ করে যে সব কার্যক্রমে বা সংবাদ পরিবেশনে বাংলাদেশী কমিউনিটির সম্মান ও মর্যাদা বাড়ে,সেক্ষেত্রে আমাদের আরো বেশী মনোনিবেশ করতে হবে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*