সংবাদ উপস্থাপনা থেকে নাটকে রেহনুমা মোস্তফা

বিনোদন ডেস্ক:

দীর্ঘ সাত বছর ধরে সংবাদ উপস্থাপক হিসেবে কাজ করছেন রেহনুমা মোস্তফা। পেয়েছেন ব্যাপক জনপ্রিয়তাও। বেসরকারি টেলিভিশন বাংলাভিশনের সংবাদ উপস্থাপক তিনি। নর্থ-সাউথ ইউনিভার্সিটিতে জনসংযোগ বিভাগের সহকারী পরিচালক হিসেবেও কাজ করছেন।

ইচ্ছা ছিল নিজেকে পর্দায় দেখার। সংবাদ উপস্থাপনায় এরই মধ্যে দেখিয়েছেন সাফল্য। সাংস্কৃতিক নানা কর্মকাণ্ডের পাশাপাশি সমানতালে এগিয়ে নিয়েছেন পড়ালেখা। বর্তমানে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে এমফিল গবেষণার ছাত্রী। শিক্ষা জীবনের ঝুলিতে রয়েছে দুটো মাস্টার্স আর একটি পোস্ট গ্রাজুয়েশন ডিপ্লোমা। সবগুলোতেই প্রথম শ্রেণিপ্রাপ্ত। সম্প্রতি তিনি নাম লিখেয়েছেন অভিনয়ে। চয়নিকা চৌধুরীর পরিচালিত ‘সংসার’ নাটকে অভিনেতা ইরফান সাজ্জাদের বিপরীতে। নাটকটি সম্পাদনার টেবিলে রয়েছে। নাটকটির নাম পরিবর্তন হতে পারে।

নাটক প্রসঙ্গে রেহনুমা মোস্তফা বলেন, ছোটবেলা থেকেই ইচ্ছে নিজেকে পর্দায় দেখার। সে ইচ্ছে থেকেই সংবাদ পাঠিকার পেশা বেছে নিই। সংবাদ পাঠের কাজটি আমার কাছে সেরা। আনন্দের সঙ্গে কাজটি করছি এবং এটি খুব উপভোগ করছি। তবে মিডিয়ার অন্য কাজ করতেও আগ্রহী ছিলাম। অভিনয় করার অনেক প্রস্তাব ছিলো, কিন্তু করা হয়নি। হঠাৎ করেই গুণি পরিচালক চয়নিকা চৌধুরীর নির্দেশনায় এই প্রথম নাটক করলাম।

উল্লেখ্য, ফেনীর মেয়ে রেহনুমা মোস্তাফা। বাবা সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী নুরুল মোস্তফা। রেহনুমা ছোটবেলা থেকেই নাচের প্রতি দুর্বল। লেখাপড়ার পাশাপাশি নিয়মিত নাচের ক্লাসও করতেন। বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়ে পুরস্কারও জিতেছেন। নানা রকম পারিবারিক ও সামাজিক দায়িত্ব করে যাচ্ছেন তিনি। পেয়েছেন দেশে-বিদেশে অনেক মানুষের ভালোবাসা ও সম্মান। আন্তর্জাতিকভাবে ভারত সরকারের রাষ্ট্রীয় অতিথি হওয়ার সুযোগ হয়েছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*