কানাইঘাটে ইউএনও’র হস্তক্ষেপে বাল্য বিবাহ পন্ড,১লক্ষ টাকা জরিমানা



কানাইঘাট প্রতিনিধিঃ  কানাইঘাটে উপজেলা নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খাঁনের হস্তক্ষেপে বাল্য বিয়ে পন্ড করা হয়েছে এবং কনে ও বরের পরিবারের কাছ থেকে নগদ ১লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়েছে। জানা যায়, শুক্রবার কানাইঘাট পৌর শহরের একটি কমিউনিটি সেন্টারে উপজেলার লক্ষীপ্রসাদ পূর্ব ইউপির কান্দলা গ্রামের হাজী শফিকুল হকের পুত্র মোস্তফা কামালের সাথে একই ইউপির ভাল্লুকমারা গ্রামের নাছিরুল হকের কিশোরী মেয়ের বিয়ের আয়োজন চলছিল।
খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রথম শ্রেনীর ম্যাজিস্ট্রেট মোহাম্মদ বারিউল করিম খাঁন কমিউনিটি সেন্টারে ছুটে যান।

সেখানে গিয়ে তিনি কনের বয়স ১৫ বছর ৮ মাস হওয়ায় তার পিতা নাছিরুল হক ও বরের পিতা শফিকুল হক কে আটক করে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এতে বাল্যবিবাহ নিরোধ আইনে মামলা দায়েরের মাধ্যমে কনের পিতা নাছিরুল হককে ৫০ হাজার এবং বরের পিতা শফিকুল হককে ৫০ হাজার টাকা জরিমানা করেন। জরিমানার টাকা প্রদানের পর মুচলেকার মাধ্যমে তাদের কে ছেড়ে দেওয়া হয় এবং ১৮ বছরের পূর্ণ না হওয়া পর্যন্ত মেয়ে কে বিবাহ না দেওয়ার জন্য কনের পিতা নাছিরুল হক কে নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খাঁন নির্দেশ প্রদান করেন।
এ ব্যাপারে নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খাঁনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, বাল্য বিবাহ সম্পাদনা করার অপরাধে বর ও কনের পিতাকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে পৃথক ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*