গোয়াইনঘাটে ইটভাটায় অভিযান, ২০ লক্ষ টাকা জরিমানা



গোয়াইনঘাট উপজেলা প্রতিনিধি: সিলেটের গোয়াইনঘাটের আলীরগাঁও ইউনিয়নের লাফনাউট বেখরা এলাকায় অবৈধভাবে চলমান সায়েল ব্রিক ফিল্ড নামের একটি ইট ভাটায় মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে। এসময় ভাটার ম্যানেজার রবিউল ইসলামকে ২০লক্ষ টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার (২৩ জুলাই) সকাল ৮টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত সিলেটের পরিবেশ অধিদপ্তরের পরিচালক বেগম ইছরাত জাহান পান্নার নেতৃতে অভিযান পরিচালনা করা হয়।

এ সময় লাফনাউট বেখরা এলাকার সায়েল ব্রিক ফিল্ডের হেলানো পরিবেশ নষ্টকারী চিমনি ও ইট পুড়ানোর বক্স সমূহ বুলড্রোজার দিয়ে গুড়িয়ে দেয়া হয়। ইট ভাটার ম্যানেজার রবিউল ইসলামকে ২০লক্ষ টাকা জরিমানা করা হয়। সায়েল ব্রিক ফিল্ড নামক উক্ত অবৈধ ইট ভাটাটি সত্ত্বাধিকারী গোয়াইনঘাটের ব্যবসায়ী ওয়াহিদ মিয়া। 

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গোয়াইনঘাটের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বেগম নাজরাতুন নাঈম, পরিবেশ অধিদপ্তর সিলেটের সহকারী বায়োকেমিস্ট সানোয়ার হোসেন, আইনশৃঙ্খলা এবং ফায়ার সার্ভিসের লোকজন উপস্থিত ছিলেন। 

এ ব্যাপারে গোয়াইনঘাটের উপজেলা প্রশাসনের সামাজিক যোগাযোগ ব্যবহারকারী সাইট প্রশাসন ম্যাসেঞ্জারে স্মারক নং- ০৫.৪৬.৯১৪১.০০০.০৫.০০১.১৪.৮০৫ মূলে বিষয়টি সত্যতা নিশ্চিত করেন উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পাল। তিনি জানান, গোয়াইনঘাটে অবৈধ অপরাপর ইট ভাটায়ও অনুরূপ ব্যবস্থা নেয়া হবে। 

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*