মাহে রমজান উপলক্ষে নগরীতে জেলা প্রশাসনের বাজার মনিটরিং

নিজস্ব প্রতিবেদক: চলতি রমজান মাসে সারা দেশের ন্যায় অাধ্মাতিক রাজধানী সিলেটেও দ্রব্য মূল্য নিয়ন্ত্রণে জোর মনিটরিং চালাচ্ছে জেলা প্রশাসন। জেলা প্রশাসনের উদ্যোগে গঠিত পাঁচটি বিশেষ বাজার মনিটরিং টিম প্রথম রমজান থেকেই নগরীতে এ কার্যক্রম শুরু করেছে।

শনিবার দুপুরে নগরীর আম্বরখানা ও শাহী ঈদগাহ এলাকায় বাজার মনিটরিং কমিটি-২ এর সদস্য জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরতিজা হাসানের নেতৃত্বে বাজার পরিদর্শন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বাজার মনিটরিং টিম-২ এর সদস্য সিলেট সিটি করপোরেশনের লাইসেন্স কর্মকর্তা জাহাঙ্গীর আলম, কমিটির সদস্য সিলেট অনলাইন প্রেসক্লাবের সহ-সভাপতি গোলজার আহমদ হেলাল, সদর উপজেলা খাদ্য পরিদর্শক ও এসএমপি’র প্রতিনিধি আম্বরখানা পুলিশ ফাঁড়ির এএসআই আশরাফুল ইসলাম।

পরিদর্শনের সময় তারা বিভিন্ন প্রতিষ্ঠান, সংলিষ্ট বাজারের ব্যবসায়ী ও বাজার কমিটির নেতৃবৃন্দের সাথে কথা বলেন। খাদ্যে ভেজাল না দেয়া,দ্রব্য মূল্যের দাম না বাড়ানো,নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম যৌক্তিক সীমার মধ্যে রাখা, ওজনে কম না দেওয়া, মূল্য তালিকা টানানো,পচনশীল দ্রব্যাদি বিক্রয় না করা, ন্যায্য দামে জিনিস বিক্রয় করা, অতিরিক্ত লাভ না করা এবং রাস্তার উপর জিনিস পত্র বিক্রি না করা সহ বিভিন্ন বিষয়ে সতর্ক করে বাজার মনিটরিং টিম।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*