আইসিসি থেকে পুরস্কার বুঝে পেলেন রুমানা

ক্রীড়া ডেস্ক: গত বছর দারুণ পারফরম্যান্সে আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দলে জায়গা করে নিয়েছিলেন রুমানা আহমেদ।  বাংলাদেশের প্রথম নারী ক্রিকেটার হিসেবে বর্ষসেরা দলে সুযোগ পেয়েছিলেন রুমানা।

রোববার আইসিসি থেকে বর্ষসেরার পুরস্কার বুঝে পেয়েছেন জাতীয় দলের এই ক্রিকেটার। গাঢ় নীল ও আকাশী রঙয়ের মিশ্রণের ক্যাপ প্রদান করা হয় রুমানাকে।

মিরপুর শের-ই-বাংলার সবুজ গালিচায় তার হাতে ক্যাপ তুলে দেওয়া হয়। ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসির এমন পুরস্কারে আপ্লুত জাতীয় দলের স্পিন অলরাউন্ডার।

বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক রুমানার গত বছরের টি-টোয়েন্টি পারফরম্যান্স ছিল নড়রকাড়া।  লেগ স্পিনার টি-টোয়েন্টিতে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট পেয়েছিলেন। ২৪ ম্যাচে তার শিকার ৩০ উইকেট। আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে রুমানার পকেটে গেছে চার উইকেট।
এশিয়ান ক্রিকেটে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। ফাইনালে ভারতকে হারিয়ে শিরোপা জিততে রুমানার ভূমিকা ছিল সবচেয়ে বেশি। স্পিন অলরাউন্ডার পেয়েছিলেন ম্যাচসেরার পুরস্কার।

মেয়েদের টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে ১৩তম স্থানে থাকা রুমানা এশিয়া কাপে ৬ ম্যাচে পেয়েছিলেন ১০ উইকেট। পাশাপাশি ব্যাট হাতে তিন ইনিংসে করেছিলেন ৭৫ রান।

জাতীয় দলের এই ক্রিকেটার চান সাফল্যের ধারাবাহিকতা ধরে রাখতে, ‘এ পুরস্কার আমাকে সামনে ভালো করতে অনুপ্রাণিত করবে। আমি যেভাবে পারফর্ম করে আসছি সেভাবেই পারফর্ম করে যেতে চাই। ’

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*