শিশুদের অধিকার বাস্তবায়নে সরকার কাজ করে যাচ্ছে: ডা. হিমাংশু লাল রায়

সিলেটের সিভিল সার্জন ডা. হিমাংশু লাল রায় বলেছেন, শিশুদের অধিকার বাস্তবায়নে সরকার কাজ করে যাচ্ছে। শিশুদের অধিকার বাস্তবায়নে আমরা বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছি। যাতে করে কোন শিশু তাদের অধিকার থেকে বঞ্চিত না হয়।

সরকারের পাশাপাশি বিভিন্ন সংগঠক ও সমাজের বিত্তবানদের এগিয়ে আসতে হবে। আমাদের বর্তমান জেলা প্রশাসক শিশুদের অধিকার বাস্তবায়নে সিলেটে বিভিন্ন কর্মসুচী পালন করে যাচ্ছেন।
বৃহস্পতিবার (২১ মার্চ) চিলড্রেন্স ট্রাক্সফোর্স (এনসিটিএফ) মালিনিচড়া এর আয়োজনে সিভিল সার্জন কার্যালয়ের কনফারেন্স হলে শিশু অধিকার বাস্তবায়ন সম্পর্কিত জবাবদিহীতা বিষয়ক অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। ন্যাশনাল চিলড্রেন্স ট্রাক্সফোর্স (এনসিটিএফ) মালিনিচড়া কমিটির সভাপতি সৌরভ যাদবের সভাপতিত্বে ও জেলা কমিটির চাইল্ড পার্লামেন্ট সদস্য জান্নাত চৌধুরী মুনতাহার পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ডিসি সাউথ মো. সোহেল পারভেজ পিপিএসি, ডেপুটি ডাইরেক্টর মো. আব্দুর রফিক সমাজসেবা অধিদপ্তর সিলেট, উপজেলা শিক্ষা অফিসার মোছা. নাহিদ পারভিন।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, চা শ্রমিক ইউনিয়ন সভাপতি রাজু গোয়ালা, শাহীনা আক্তার, আর.ডাব্লিউ.ডি.ও সিলেটের নির্বাহী পরিচালক সমিতা বেগম মিরা, প্ল্যান ইন্টান্যাশনাল বাংলাদেশ এর সিনিয়র ম্যানেজার প্রোগ্রাম অপারেশন ফারুক আলম খান, এবং ইয়ুথ ভলান্টিয়ার মো. আব্দুল্লাহ জুবায়ের, সিলেট জেলা ভলান্টিয়ার জাহিদুল ইসলাম রশিদ, চৈত্তি দত্ত, বাবুল কুমার সিংহ, সমিক শহিদ জাহান, মিনতী দাস, আব্দুল হামিদ, মো. মনসুর আলম, সবিহা সুলতানা, এম. এ. সায়েম প্রমুখ।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*