বিশ্বকাপ খেলতে পাকিস্তানিদের ভিসা দেয়নি ভারত

স্পোর্টস ডেস্ক :

প্রথমে ভিসা দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল কিন্তু শুটিং বিশ্বকাপে অংশ নিতে শেষ পর্যন্ত ভারত যাওয়া হচ্ছে না পাকিস্তানের প্রতিযোগীদের। ভারতীয় দূতাবাস সবার ভিসা খারিজ করে দিয়েছে। পুলওয়ামা জঙ্গি হানায় ৪০ সিআরপিএফ জওয়ান শহীদ হওয়ার পর দুই দেশের সম্পর্ক তলানিতে এসে ঠেকেছে। ক্রিকেট সম্পর্ক অনেকদিন ধরেই বন্ধ। এবার দিল্লিতে আয়োজিত শুটিং বিশ্বকাপে যেতে পারছেন না পাকিস্তানের খেলোয়াড়েরা।

পাকিস্তান শুটিং ফেডারেশনের প্রেসিডেন্ট রাজি আহমেদ পিটিআইকে বলেন, ‘আমরা বুধবার যাওয়ার পরিকল্পনা করেছিলাম। মঙ্গলবার থেকেই চ্যাম্পিয়নশিপ শুরু হয়ে যাচ্ছে। কিন্তু আমাদের ভিসা দেওয়া হল না। তাই আমাদের যাওয়া হল না।’

তিনি আরও বলেন, ‘পুলওয়ানা কাণ্ডের পর ভিসা পাওয়া নিয়ে আমার সংশয় ছিল। সেটাই সত্যি হয়ে গেল। প্লেয়ারদের জন্য হতাশাজনক ওরা অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করতে পারবে না।’ জানা গিয়েছে এদের মধ্যে একজন প্রতিযোগী পাকিস্তান নেভি থেকেও রয়েছেন।

দু’জন শুটার জিএম বশির ও খলিল আহমেদ এবং টিম ম্যানেজারের জন্য ভিসার আবেদন জানানো হয়েছে। যাতে পাকিস্তান থেকে শুটিংয়ে কেউ অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করতে পারে।

সোমবার ভারতীয় শুটিং ফেডারেশনের পক্ষ থেকে জানানো হয়েছিল ভারতীয় দূতাবাস ছাড়পত্র দিয়েছে। ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রণালয় নাকি সবুজ সঙ্কেত ছিল। কিন্তু হঠাৎই সবটা বদলে গেল।

ভারতীয় শুটিং অ্যাসোসিয়েশনের সচিব রাজীব ভাটিয়া বলেন, ‘পাকিস্তানের তরফে তাদের প্রতিযোগিদের নিয়ে কোনও তথ্য আমার কাছে নেই।’ এখান থেকে ১৬ জন অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করবে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*