ঢাবিতে যুগোপযোগী গ্রন্থাগার প্রতিষ্ঠার দাবিতে ছাত্রলীগের মানববন্ধন

ঢাবিতে যুগোপযোগী গ্রন্থাগার প্রতিষ্ঠার দাবিতে ছাত্রলীগের মানববন্ধন

আধুনিক, যুগোপযোগী, মানসম্মত, ডিজিটাল এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৪৩ হাজার শিক্ষার্থীর চাহিদা পূরণে সক্ষম কেন্দ্রীয় লাইব্রেরি কমপ্লেক্সের দাবিতে মানববন্ধন করেছে ছাত্রলীগ।

সোমবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে এ মানববন্ধনে অংশ নেন সংগঠনটির কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় শাখার কয়েকশ’ নেতাকর্মী।

মানববন্ধনে অনেকের হাতে নানা স্লোগান সম্বলিত ব্যানার দেখা গেছে। এতে লেখা ছিল- ‘ডিজিটাল বাংলাদেশ আমাদের ঠিকানা; বিশ্ববিদ্যালয়ের মান উন্নয়নের জন্য স্বয়ংসম্পূর্ণ লাইব্রেরী চাই; ডিপার্টমেন্ট বাড়ে, শিক্ষার্থী বাড়ে, বাড়ে না শুধু লাইব্রেরীর জায়গা; লাইব্রেরী হোক গবেষণার কেন্দ্র’ ইত্যাদি।

এসময় সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মো. রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন প্রমুখ উপস্থিত ছিলেন।

মানববন্ধনে মো. রেজাওয়ানুল হক চৌধুরী শোভন বলেন, আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়কে প্রাচ্যের অক্সেফোর্ড বলে থাকি। কিন্তু ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে আমাদের যে মেধার বিকাশ ঘটবে, সেই মেধার বিকাশের জন্য পড়াশোনার যে পরিবেশ দরকার তা আমরা প্রথম বর্ষ থেকে পাচ্ছি না। আমাদের পড়ার জন্য সকাল বেলা ঘুম থেকে উঠে লাইব্রেরিতে পড়ার জন্য লাইন ধরতে হয়। তাই প্রশাসনের কাছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মান বাড়ানোর জন্য কেন্দ্রীয় লাইব্রেরী, হলের রিডিং রুমের সিট বৃদ্ধি করার আহ্বান করছি।

গোলাম রাব্বানী বলেন, লাইব্রেরিতে শিক্ষার্থীরা ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে থাকে বসার জায়গা নিশ্চিত করার জন্য। আমরা এতের বিব্রত হয়। তাই বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বারবার বলছি কবে নাগাদ এই উন্নত, আধুনিক, ডিজিটাল লাইব্ররি করা হবে। ছাত্রলীগ সব সময় সাধারণ শিক্ষার্থী গণমানুষের পক্ষে কথা বলে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*